Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়নাল হাজারীর মৃত্যুতে বস্ত্র ও পাটমন্ত্রীর গভীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২১ ২১:০৮

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য এবং ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারী’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।

সোমবার (২৭ ডিসেম্বর) এক শোকবার্তায় মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারী রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার্ধক্যসহ বিভিন্ন জটিলতা নিয়ে ল্যাবএইড হাসপাতালে ভর্তি ছিলেন জয়নাল হাজারী। সেখানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। আজ (সোমবার) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়ার কথা ছিল তাকে। কিন্তু তার আগেই চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৫টার সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

জয়নাল হাজারী ফেনী-২ আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করেছেন।

ফেনীর এই আওয়ামী লীগ নেতা দেশের রাজনীতিতে বহুল আলোচিত। ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রায় ২০ বছরেরও বেশি সময় ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ‘ফেনীর গডফাদার’ নামে পরিচিত জয়নাল হাজারী জাতীয় সংসদ নির্বাচনে ফেনী সদর সংসদীয় আসন থেকে ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৬ থেকে ২০০১ সালের মধ্যে জয়নাল হাজারীর বিরুদ্ধে রাজনৈতিক সহিংসতার অভিযোগ ওঠে। ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতা এলে তার বাড়িতে যৌথ বাহিনী অভিযান চালায়। ওই সময় আত্মগোপনে চলে যান তিনি। পরে ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় ফিরে এলে আবার প্রকাশ্যে আসেন তিনি।

জয়নাল হাজারী ২০০৪ সালে দল থেকে বহিষ্কৃতও হয়েছিলেন। ওই সময় থেকে দীর্ঘ দিন রাজনীতিতে তিনি নিষ্ক্রিয় ছিলেন। পরে আওয়ামী লীগের রাজনীতিতে আবার সক্রিয় হন তিনি। সবশেষ ২০১৯ সালের ৩ অক্টোবর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অনির্ধারিত এক জরুরি বৈঠকে তাকে দলের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়।

ফেনী থেকে প্রকাশিত ‘দৈনিক হাজারিকা’ পত্রিকার সম্পাদক তিনি। তিনি এই পত্রিকার প্রতিষ্ঠাতা এবং প্রকাশকও।

সারাবাংলা/একে

জয়নাল হাজারী টপ নিউজ প্রধানমন্ত্রী শোক প্রকাশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর