Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোগীদের কাছ থেকেই উন্নয়ন ফি আদায়ের চিন্তা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২১ ২১:৩৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বহির্বিভাগের রোগীদের কাছ থেকে ৫ টাকা করে উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ ফি আদায়ের সম্ভাব্যতা যাচাইয়ে কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় এ প্রসঙ্গে আলোচনার পর কমিটি গঠন করা হয়। এতে সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা কমিটির সভাপতি স্থানীয় সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি সারাবাংলাকে বলেন, ‘হাসপাতালের সার্ভিস বেড়েছে। খরচও বেড়েছে। এজন্য সার্ভিস চার্জ নেওয়ার একটি বিষয়ে সভায় আলোচনা হয়েছে। বর্হিবিভাগের রোগীর টিকিট বা ইউজার ফি ৫ টাকার সঙ্গে হাসপাতাল উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ ফি বাবদ আরও ৫ টাকা আদায় করা যায় কি না আলোচনা হয়েছে। উপমন্ত্রী মহোদয়ের পরামর্শে হৃদরোগ বিভাগের জ্যেষ্ঠ কনসালট্যান্ট আবুল হাসান শাহীনের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। যাচাইবাছাইয়ের পর সিদ্ধান্ত নেওয়া হবে।’

সভায় উপমন্ত্রী নওফেল জানান, হাসপাতালকে ২৫০ শয্যা থেকে ৫০০ শয্যায় উন্নীত করে পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তর করতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য গুরুত্ব বিবেচনা করে এখানে প্রথমত নতুন ১০ তলা বহুতল ভবন ও পরবর্তীতে ২০ তলা বিশিষ্ট বহুতল নির্মাণের অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রস্তাব পাঠানো হয়েছে।

সারাবাংলা/আরডি/এমও

উন্নয়ন ফি চট্টগ্রাম জেনারেল হাসপাতাল শিক্ষা উপমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর