Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোংলা ইপিজেডে নারী শ্রমিকদের ডরমেটরি উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ ডিসেম্বর ২০২১ ২৩:০০

মোংলা (বাগেরহাট): ‘নারী শ্রমিকদের যাতে কষ্ট করে দূর থেকে আসতে না হয় এজন্য তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। মাত্র ৫০০ টাকার বিনিময়ে আধুনিক আবাসন সুবিধা পাবেন নারী শ্রমিকরা। এরকম আবাসনের ব্যবস্থা আরও করা হবে।’

মোংলা ইপিজেডে কর্মরত নারী শ্রমিকদের আবাসনের জন্য নবনির্মিত ডরমেটরির উদ্বোধনী অনুষ্ঠানে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান এসব কথা জানান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টায় ইপিজেড অভ্যন্তরে আধুনিক এ ডরমেটরির উদ্বোধন করেন তিনি। এ সময় মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক ও পরিচালক মুহাম্মদ নাজমুল আলমসহ ইপিজেডের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিনিয়োগকারী এবং তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রায় ৭৪ হাজার ২৪৪ বর্গফুট আয়তনের চারতলা বিশিষ্ট এই ডরমেটরিতে ১ হাজার ৮ জন শ্রমিক বসবাস করতে পারবেন।

শ্রমিকদের আবাসনের জন্য ২০১৫ সালের ৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বেপজা গভর্নর বোর্ডের ৩৩তম সভায় ইপিজেডের শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের একা বা পরিবারসহ বসবাসের জন্য ডরমেটরি নির্মাণের সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্ত অনুযায়ী মোংলা ইপিজেডে কর্মরত নারী শ্রমিকদের বসবাসের জন্য ২০১৯ সালে চারতলা বিশিষ্ট এ ডরমেটরির নির্মাণ কাজ শুরু হয়ে শেষ হয় চলতি বছর।

দেশের ৮টি ইপিজেডের মধ্যে বেপজার নির্মিত এটিই প্রথম নারী শ্রমিক ডরমেটরি। ৩.৮ একর জমির উপর ২৬.২৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ ডরমিটরিতে শ্রমিকদের বসবাসের জন্য আধুনিক সুযোগ-সুবিধাসম্বলিত ১২৬টি রুম রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

ডরমেটরি উদ্বোধন মোংলা ইপিজেড

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর