Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রের কলোরাডোয় দাবানলে শত শত বাড়ি পুড়ে ছাই

আন্তর্জাতিক ডেস্ক
৩১ ডিসেম্বর ২০২১ ১৬:৫৭

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সৃষ্ট দু’টি ভিন্ন দাবানল দ্রুত বাড়ছে। এতে শত শত ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। হাজার হাজার বাসিন্দা বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হচ্ছেন। কলোরাডো অঙ্গরাজ্যের বোল্ডার কাউন্টি শেরিফ সংবাদমাধ্যমে এ তথ্য জানান। সিএনএন’র খবর।

কলোরাডো অঙ্গরাজ্যের ফ্রন্ট রেঞ্জে দু’টি দাবানল ছড়িয়ে পড়েছে। বোল্ডার কাউন্টির শেরিফ জো পেলে জানান, এ পর্যন্ত কমপক্ষে ৫৮০টি বাড়ি বা ভবন পুড়ে গেছে। এর মধ্যে একটি শপিং সেন্টার ও হোটেল রয়েছে।

বোল্ডারের পার্শ্ববর্তী লুজভিল ও সুপারিয়রে ঘণ্টায় ৮০ থেকে ১০০ মাইল বেগে বাতাস ও সর্বোচ্চ ১১৫ মাইল বেগে দমকা হাওয়া দাবানলগুলোকে ভয়ংকর করে তুলেছে।

শেরিফ পেলে বলেন, এ পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা চোখে সামান্য আঘাত পেয়েছেন।

এদিকে কলোরাডো অঙ্গরাজ্যের গভর্নর জ্যারাড পোলিস দাবানল ছড়িয়ে পড়া এলাকায় জরুরি অবস্থা জারি করেছেন। তিনি জানান, প্রতি সেকেন্ডে দাবানলগুলো একটি ফুটবল মাঠের সমান জায়গা দখল করছে।
গভর্নর বলেন, ঘর থেকে বের হওয়ার জন্য খুব কম সময় পাওয়া যাচ্ছে। কলোরাডোর আক্রান্ত এলাকার পরিবারগুলোর জন্য কঠিন সময় যাচ্ছে।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর