Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাথরঘাটায় হাঙরের ১২ মণ শুঁটকি উদ্ধার, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২২ ১৮:০৯

বরগুনা: বরগুনার পাথরঘাটায় বিষখালী নদীসংলগ্ন শুঁটকি পল্লী থেকে কোস্টগার্ড ও বনবিভাগের যৌথ অভিযানে ১২ মণ হাঙরের শুঁটকি মাছ উদ্ধার করা হয়েছে। এসময় দুই জনকে আটকের পর জরিমানা করা হয়।

শনিবার (১ জানুয়ারি) দুপুরে বিষখালী নদীসংলগ্ন পাথরঘাটার শুঁটকি পল্লী এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয়। কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার এইচএম হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পাথরঘাটা মৎস্য অবতরণ থেকে অবৈধ হাঙর মাছ কিনে নিয়ে যাওয়া হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিষখালী নদীসংলগ্ন ভাড়ানি খালের পাড়ে অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে ১২ মণ হাঙরের শুঁটকি জব্দ ও দুই জনকে আটক করা হয়। পরে পাথরঘাটা ইউএনও হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ উপস্থিত থেকে হাঙরগুলো আগুনে পুড়িয়ে নষ্ট করেন। এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক দুই জনকে ছয় হাজার টাকা জরিমানা করার আদেশ দেন।

একইদিন বিকাল ৩ টায় কোস্টগার্ড ও মৎস্য বিভাগ যৌথভাবে বিষখালী নদীতে অভিযান চালিয়ে ২৫০০ মিটার সুতার জাল, ৫ হাজার মিটার চরঘেরা ও ৯টি বেহুন্দী জালসহ ৪ জন জেলেকে আটক করে। পরবর্তীতে জব্দ করা জাল আগুনে পোড়ানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক ৩ জনকে নয় হাজার টাকা জরিমানা এবং একজনকে পাথরঘাটা থানায় হস্তান্তর করেন।

সারাবাংলা/এমও

জরিমানা পাথরঘাটা শুটকি হাঙর


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর