Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্গম জুরাছড়িতে পৌঁছাল নৌ অ্যাম্বুলেন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২২ ১৮:১৭

রাঙ্গামাটি: জেলার দুর্গম জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি রোগী পরিবহণের জন্য একটি নৌ অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) সকালে জেলা শহরের উন্নয়ন বোর্ড অবতরণ ঘাটে উপজেলা পরিচালন ও উন্নয়ন (ইউজিডিপি) প্রকল্পের অর্থায়নে জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য বরাদ্দকৃত নৌ অ্যাম্বুলেন্সটির কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন আহমদ।

এ সময় তার সঙ্গে রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অনন্যা চাকমাসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এ সময় জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অনন্যা চাকমা বলেন, দুর্গম জুরাছড়ি উপজেলায় সড়ক পথ না থাকায় যোগাযোগের জন্য একমাত্র নৌ পথই ভরসা। জরুরি রোগী পরিবহনের জন্য আগে তেমন কোনো সুযোগ ছিলো না। এই নৌ অ্যাম্বুলেন্সটি জরুরি রোগী পরিবহনের জন্য বিশেষভাবে কাজে আসবে। রোগীর পরিবার জ্বালানি খরচ পরিশোধের মাধ্যমে নৌ-অ্যাম্বুলেন্সটি ব্যবহার করতে পারবেন।

এদিকে, জুরাছড়িবাসীর কাঙ্ক্ষিত নৌ অ্যাম্বুলেন্স হস্তান্তর শেষে স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন আহমদ বলেন, সরকার জনগণের স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে দুর্গম সড়কবিহীন উপজেলাগুলোতে নৌ অ্যাম্বুলেন্স দিয়ে যাচ্ছে। যাতে কোন রোগী বিনা চিকিৎসায় মৃত্যুবরণ না করেন সেদিকে নজর রয়েছে সরকারের।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর