Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে আ.লীগের ১৭৩ নেতাকর্মীর বিরুদ্ধে বিএনপির মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ জানুয়ারি ২০২২ ১৭:৪৩

সিরাজগঞ্জ: খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিকে কেন্দ্র সিরাজগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপি’র মধ্যে সংঘর্ষের ঘটনায় দলীয় নেতাকর্মীদের মারপিটের অভিযোগ এনে আওয়ামী লীগের ১৭৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে বিএনপি।

রোববার (২ জানুয়ারি) দুপুরে বিএনপি কর্মী নাসির উদ্দিন বাদী হয়ে ১১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আর ৬০ জনকে আসামি করে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন।

বিজ্ঞাপন

মামলায় পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লাা, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক একরামুল হক, জেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব খোকা, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

এদিন বিকেলে বাদীপক্ষের আইনজীবী অ্যাড. নাজমুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ বিল্লাল হোসাইন শুনানি শেষে আদেশের জন্য রেখেছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে মিছিল নিয়ে আসার সময় বিএনপির সঙ্গে যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অন্তত ৫০ নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় পুলিশ ও আওয়ামী লীগের পক্ষ থেকে তিনটি করে মোট ছয়টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় বিএনপির একাধিক শীর্ষনেতাসহ অজ্ঞাত প্রায় ১২শ’ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) রাতে এসব মামলায় জেলা বিএনপির শীর্ষ দুই নেতাসহ চার আসামিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

আওয়ামী লীগ বিএনপি মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর