Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২২ ১৪:৩৩

ঢাকা: সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমান সম্পর্কে অশ্লীল বক্তব্যের অভিযোগে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে বাংলাদেশ ইয়ূথ ফোরামের মোহাম্মদ সাইদুর রহমান ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন।

বিজ্ঞাপন

এ সময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদালত বিকেল ৪ টার দিকে এ বিষয়ে আদেশ দেবেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী আবু ইউসুফ সরকার।

মামলার অভিযোগে বলা হয়, তারেক রহমানের কন্যা জাইমা রহমান লিংকন বিশ্ববিদ্যালয় থেকে ‘ব্যারিষ্টার-এট-ল’ ডিগ্রি লাভ করেছেন। বর্তমানে তিনি যুক্তরাজ্যে আইন পেশায় নিয়োজিত রয়েছেন।

ডা. মুরাদ হাসান বর্তমান সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ছিলেন এবং নাহিদ একজন মিডিয়া উপস্থাপক।

গত ১ ডিসেম্বর উপস্থাপক নাহিদ ডা. মুরাদ হাসানের সাক্ষাৎকার গ্রহণ করেন। যা পরবর্তীতে ডা. মুরাদ হাসান তার ফেসবুক ভেরিফাইড পেজে প্রচার ও প্রকাশ করেন।

গত ১ ডিসেম্বর সাক্ষাৎকারে ডা. মুরাদ হাসান উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং যে কোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করেন।

জাইমা রহমানের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রকাশ ও প্রচারের মাধ্যমে দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ঘৃণা, বিদ্বেষ ও মানহানিকর বক্তব্যের মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩১/৩৫ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। মামলাটি আমলে গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে গ্রেফতাররি পরোয়ানা জারির আবেদন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এএম

প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর