Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অব্যাহতি দিয়ে দল উপকার করেছে: তৈমুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২২ ১৮:৪৭

নারায়ণগঞ্জ: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্তকে ‘সময়োচিত’ বলে আখ্যা দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী এবং জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর আলম খন্দকার। দলের এই সিদ্ধান্তের ফলে ভোটের মাঠে তিনি সুবিধা পাবেন বলেই মনে করছেন। কেবল দলের পদ নয়, নির্বাচনের জন্য যেকোনো ধরনের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত বলেও জানিয়েছেন তৈমুর।

বিজ্ঞাপন

সোমবার (৩ জানুয়ারি) বিকেলে জানা যায়, তৈমুর আলম খন্দকারকে দলের চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি। তবে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা চিঠিতে রোববারের (২ জানুয়ারি) তারিখ দেওয়া রয়েছে।

দলীয় এই সিদ্ধান্তের তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে তৈমুর আলম খন্দকার সারাবাংলাকে বলেছিলেন, এটি দলের ‘সময়োচিত’ সিদ্ধান্ত। তার বাড়িতে গণমাধ্যমকর্মীরা ভিড় জমালে সেখানেও একই রকম প্রতিক্রিয়াই জানিয়েছেন তিনি। বলেন, দল থেকে এখন পর্যন্ত আমাকে কিছু জানায়নি। তবে আমি মনে করি— এ খবরটি সত্য হয়ে থাকলে আমি বলব আলহামদুলিল্লাহ।

আরও পড়ুন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে তৈমুরকে অব্যাহতি

তৈমুর আলম খন্দকার বলেন, আমি মনে করি— ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি সময়োচিত সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আমাকে জনগণের জন্য মুক্ত করে দিয়েছেন। আমি রিকশাওয়ালাদের তৈমুর, রিকশাওয়ালাদের কাছে ফিরে যাব। আমি ঠেলাগাড়িওয়ালাদের তৈমুর, আমি ঠেলাগাড়িওয়ালাদের কাছে ফিরে যাব। আমি গণমানুষের তৈমুর, আমি গণমানুষের কাছে ফিরে যাব।

২০১১ সালের নাসিক নির্বাচনের প্রসঙ্গ টেনে তৈমুর বলেন, ২০১১ সালে দল আমাকে মনোনয়ন দিয়েছিল। দল তাদের সিদ্ধান্ত দিয়েছে। তাদের সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য আমি নির্বাচন থেকে ৫ ঘণ্টা আগে সরে দাঁড়িয়েছি। আমি দলকে আজ পর্যন্ত প্রশ্ন করিনি, আমাকে সরিয়ে দেওয়া হলো, কেন আমাকে প্রত্যাহার করা হলো।

তিনি বলেন, এতে দলের কোনো লাভ হয়েছে কি না, জাতির কোনোভাবে উপকৃত হয়েছে কি না জানি না। তবে সরকার দলীয় প্রার্থী নির্বাচনে জিতে গেছে। নৌকার প্রার্থী মেয়র নির্বাচিত হয়েছে। অনেকেই মনে করতে পারেন, এবারেও হয়তো নৌকার প্রার্থীকে জয় পাইয়ে দিতে আমাকে অব্যাহতি দিয়ে থাকতে পারে। কিন্তু আমি মনে করি, দল আমার উপকার করেছে।

বিজ্ঞাপন

গণমানুষের সঙ্গে নিজের সম্পৃক্ততার জায়গাটি তুলে ধরে নাসিক নির্বাচনে স্বতন্ত্র এই মেয়র প্রার্থী বলেন, আমি এখন ব্যাক টু দ্য প্যাভিলিয়ন। আমি যেখানে ছিলাম, রাস্তার মানুষের কাছে ছিলাম, সেখানে ফিরে আসব। বস্তিতে বস্তিতে ঘুরতাম, আবার বস্তিতে বস্তিতে ঘুরব। আমার কোনো লস নেই। আমি এখনো জনগণের সঙ্গে আছি। জনগণের জন্য মৃত্যু হলে, হবে। আমার জন্ম রাজপথে, মৃত্যুও রাজপথে হবে। আমার যা হওয়ার হবে।

তিনি আরও বলেন, আমি ২০১১ সালে দলের স্বার্থে, দলের কথায় আত্মাহুতি দিয়েছি। এবার ২০২২ সালে এসে জনগণের জন্য নিজেকে উৎসর্গ করলাম। নির্বাচনে থাকতে যেকোনো স্যাক্রিফাইস করতে আমি প্রস্তুত। পানি কাটলে দুই টুকরো হবে, কিন্তু আমার কর্মী-সমর্থকদের সঙ্গে সম্পর্ক টুকরো হবে না। আমার ভাগ্যের মালিক একমাত্র আল্লাহ। অন্য কেউ আমার ভাগ্যের মালিক, এটা আমি বিশ্বাস করি না।

সারাবাংলা/টিআর

উপদেষ্টা পদ থেকে অব্যাহতি তৈমুর আলম খন্দকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর