Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ কোটি টাকা আত্মসাৎ: ওয়ান ব্যাংকের দুইজন দেশ ছাড়তে পারবেন না

স্টাফ করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২২ ২০:২৪

ঢাকা: প্রায় সাড়ে ১১ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দায়ের করা মামলায় ওয়ান ব্যাংকের গুলশান-১ শাখার দুই কর্মকর্তার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

এই দুই কর্মকর্তা হলেন ওয়ান ব্যাংকের গুলশান-১ শাখার প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ এমরান হোসেন (৩৮) ও একই শাখার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ফয়সাল আদিল (৪৭)।

রোববার (৩ জানুয়ারি) শুনানি শেষে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

গত ১৫ ডিসেম্বর এই দুজনসহ মোট তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক সৈয়দ নজরুল ইসলাম। অপর আসামি হলেন ওয়ান ব্যাংক গুলশনা-১ শাখার ফার্স্ট এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট শফিউল আলম।

জানা যায়, দুদকের পক্ষে তদন্ত কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম এই দুজনের বিদেশগমনে নিষেধাজ্ঞা জারির জন্য আদালতে আবেদন করেন। শুনানি শেষে আদালত আগামী ৬০ দিনের জন্য তাদের বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা দেন।

অভিযোগে বলা হয়, আসামিরা অসৎ উদ্দেশ্যে একে অন্যের সহায়তায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অবৈধ প্রক্রিয়ায় ১১ কোটি ৪০ লাখ ২৩ হাজার ৯২০ টাকা ব্যাংক হিসাব থেকে সরিয়ে আত্মাসাৎ করেছেন। পাশাপাশি আয়ের উৎস গোপন করে তা স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানি লন্ডারিং ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছে।

সারাবাংলা/এআই/একে

আদালত দেশ ত্যাগ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর