Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ, লেখক-জয় আহত

ঢাবি করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২২ ১৫:১৩

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্রলীগের দুই ইউনিটের সংঘর্ষে সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আহত হয়েছেন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুর দুইটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে পূর্বঘোষিত অনুষ্ঠানে সংঘর্ষের এই ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভার আয়োজন করা হয়। সমাবেশের শুরু হতেই সংঘর্ষে জড়িয়ে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল ও ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। শুরুতেই তারা ব্যানারের বাঁশ খুলে মারামারিতে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তারা পাল্টাপাল্টি ইট-পাটকেল ছুঁড়তে থাকেন।

সংঘর্ষে হামলার শিকার ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে গেলে তাকে ধাওয়া দেয় ছাত্রলীগের ঢাকা কলেজ শাখার নেতাকর্মীরা। সংঘর্ষে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ও সামান্য আঘাত পান। এছাড়াও অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

এদিকে, সংঘর্ষের এক পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে গাড়িতে করে স্থান ত্যাগ করে। নাম প্রকাশে অনিচ্ছুক কবি জসীমউদ্দীন হল ছাত্রলীগের এক কর্মী বলেন, ‘আমরা শৃঙ্খলার সঙ্গে আজকের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আসি। যখন বটতলায় দাঁড়াতে যাই তখন ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীরা আমাদের উপর হামলা করে। এ সময় লেখক ভট্টাচার্যসহ আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।’

বিজ্ঞাপন

সমাবেশস্থলের ঠিক বিপরীতেই ঐতিহাসিক বটতলা। বটতলার আশেপাশে লোহার ফলকে বিভিন্ন ইতিহাস লেখা আছে। সমাবেশস্থলে গিয়ে দেখা যায়, বটতলার সৌন্দর্যবর্ধনে স্থাপিত এই ফলকগুলোর উপর দাঁড়িয়ে আছেন ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এতে করে বেশ কয়েকটি ফলক দেবে গেছে।

সারাবাংলা/আরআইআর/এএম/পিটিএম

আল-নাহিয়ান জয় ছাত্রলীগ লেখক ভট্টাচার্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর