Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসাম্প্রদায়িক-শোষণমুক্ত দেশ গড়তে লড়াই করবে ছাত্রলীগ

ঢাবি করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২২ ২০:৫৬

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সকল অশুভ শক্তি ও ষড়যন্ত্রকে ছিন্নভিন্ন করে অসাম্প্রদায়িক-শোষণমুক্ত দেশ গড়তে লড়াই করে যাবে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী সমাবেশে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগ ঐতিহ্যবাহী সংগঠন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। বঙ্গবন্ধুকে যখন মিথ্যা মামলায় জেলে নেওয়া হয়েছিল, তখন ছাত্রলীগ স্লোগান ধরেছিল— ‘জেলের তালা ভাঙবো, শেখ মুজিবকে আনবো।’ বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে লাখো ছাত্রলীগ নেতা আত্মহুতি দিয়েছে।

এদিকে, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সিদ্দিকী নাজমুল আলমসহ অনেকে।

সমাবেশ শেষে আগত সব ইউনিটের নেতাকর্মীদের নিয়ে আনন্দ শোভাযাত্রা করে করে ছাত্রলীগ। শোভাযাত্রাটি ঢাবির অপরাজেয় বাংলা থেকে শাহবাগ হয়ে মৎস্য ভবন ঘুরে শাহবাগে এসে শেষ হয়।

সারাবাংলা/আরআইআর/একেএম

ছাত্রলীগ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর