Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে ৭৮ লাখ টাকার অবৈধ সম্পদের মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২২ ২১:০৪

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো: ৭৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রামে এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই মামলায় তার বিরুদ্ধে প্রায় ৫০ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগও আনা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক রতন কুমার দাশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

অভিযুক্ত মো. শাহজাহান (৫৪) বর্তমানে ট্যুরিস্ট পুলিশের চট্টগ্রাম অঞ্চলে পরিদর্শক হিসেবে কর্মরত আছেন। তিনি চট্টগ্রামের লোহাগাড়া ও সন্দ্বীপ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তার বাড়ি কুমিল্লা জেলায়। বাসা চট্টগ্রাম নগরীর লালখান বাজার হাইলেভেল রোডে।

দুদক কর্মকর্তা রতন কুমার দাশ সারাবাংলাকে জানিয়েছেন, দুদকের পাঠানো নোটিশের প্রেক্ষিতে শাহজাহানের দাখিল করা সম্পদ বিবরণী অনুসন্ধানে ৪৯ লাখ ৩৯ হাজার ১২৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপনের প্রমাণ পাওয়া গেছে। অনুসন্ধানে পুলিশ পরিদর্শক শাহজাহানের বিরুদ্ধে ৭৮ লাখ এক হাজার ৫২০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য পাওয়া গেছে, যা তার জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিহীন। এই সম্পদ তিনি স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরপূর্বক ভোগদখলে রেখেছেন।

দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১), ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) এবং ২০১২ সালের মানিলন্ডারিং আইনের ৪ (২) ও ৪ (৩) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

সারাবাংলা/আরডি/এনএস

অবৈধ সম্পদের মামলা ট্যুরিস্ট পুলিশ দুর্নীতি দমন কমিশনের (দুদক) পুলিশ পরিদর্শক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর