Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিয়োগ বাণিজ্য-প্রশ্নফাঁসের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২২ ০০:০২

রংপুর: রেদওয়ান রনি। পীরগঞ্জ উপজেলার মিঠিপুর ইউনিয়নের একবারপুর দক্ষিণ পাড়া গ্রামের আব্দুল লতিফ মন্ডলের ছেলে। রংপুরের কারমাইকেল কলেজ থেকে অর্থনীতি বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করে বেকারের খাতায় নাম লিখিয়েছেন। সম্প্রতি সরকারি চাকরির ক্ষেত্রে নিয়োগ বাণিজ্য, প্রশ্নপত্র ফাঁসসহ দুর্নীতির প্রতিবাদে মুখে কালি মেখে লিফলেট হাতে নিয়ে মঙ্গলবার (৪ ডিসেম্বর) রংপুর প্রেসক্লাবের সামনে প্রতিবাদে নেমেছিলেন।

দুপুরে নগরীর লালবাগ থেকে পদযাত্রা শুরু করেন রেদওয়ান রনি। হাতে প্ল্যাকার্ড নিয়ে তিনি জাহাজ কোম্পানি মোড়, প্রেসক্লাব চত্বর হয়ে জেলা প্রশাসকের কার্যালয় ঘুরে আবারও লালবাগে গিয়ে পদযাত্রা শেষ করেন।

হতাশা ও আক্ষেপ প্রকাশ করে রনি জানালেন, ২০১৭ সালে কারমাইকেল কলেজ থেকে অর্থনীতিতে মাস্টার্স শেষ করার পর বিভিন্ন পদে পরীক্ষা দিলেও আজ পর্যন্ত তার চাকরি জোটেনি। চাকরি না পাওয়ার জন্য প্রশ্নফাঁস ও ঘুষ বাণিজ্যকে দায়ী মনে করছেন তিনি। এই হতাশা থেকে তিনি পদযাত্রা করেছেন।

তিনি বলেন, পরিবারে তিন বোন ও এক ভাই। বাবা স্থানীয় একটি এবতেদায়ি মাদরাসার শিক্ষক ছিলেন। ২০১২ সালে তিনি অবসর নেন। বড় বোনদের বিয়ে হয়েছে। বাবা অবসরে যাওয়ার পর থেকে সংসারের দায়িত্ব তার কাঁধে এসে পড়েছে।

রনি প্রশ্ন রেখে বলেন, প্রধানমন্ত্রী সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা বলেছেন। তবে প্রশ্ন ফাঁস বন্ধ ও নিয়োগ বাণিজ্য বন্ধে কেন এ নীতি গ্রহণ করা হচ্ছে না?

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর