Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মধ্যপ্রাচ্যে বিমানের বিভিন্ন রুটে ভাড়া কমানোর সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২২ ১৭:৪৯

ঢাকা: সাম্প্রতিক সময়ে মধ্য প্রাচ্যের বিভিন্ন রুটে বিমানের বাড়তি ভাড়া কমাতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে পত্র পাঠানো ও ফলোআপের সুপারিশ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী এ. কে. আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স এবং মো. আব্দুল মজিদ খান অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকের শুরুতে জানুয়ারি মাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের স্মৃতি স্মরণ করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্য, জাতীয় চার নেতা এবং মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। এ ছাড়া বৈঠকে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ফ্রান্স ও মালদ্বীপ সফর নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে জানানো হয়— প্রধানমন্ত্রীর এ সরকারি সফর বাংলাদেশ-ফ্রান্স এবং বাংলাদেশ-মালদ্বীপ দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে একটি নতুন মাইলফলক স্পর্শ করেছে। কমিটি এ সম্পর্ক আরও বেগবান ও শক্তিশালী করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যক্রম জোরদার করার সুপারিশ করে।

সারাবাংলা/এএইচএইচ/একে

বিদেশি শ্রমিক ভাড়া কমানো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর