Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুজব ঠেকাতে আইন করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২২ ১৮:৫৩

ঢাকা: বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য সম্বলিত তথ্য ডিজিটাল ফরম্যাটে সরকারের কেন্দ্রীয় ডাটা সেন্টারে সংরক্ষণ করাসহ প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশের (পিআইবি) কাছে সংরক্ষিত গ্রন্থসমূহ সোশ্যাল মিডিয়ায় আপলোড এবং ১৯৪৭-৭১ পর্যন্ত ঘটনা নিয়ে মুক্তিসংগ্রামের বিষয়টি গবেষণা করার সুপারিশ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

এছাড়াও, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব এবং অসত্য সংবাদ প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়কে যুগোপযোগী আইন প্রণয়নের উদ্যোগ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম প্রতিনিধিদের পরবর্তী কমিটি বৈঠকে আমন্ত্রণ জানানোর জন্য সুপারিশ করা হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, কাজী কেরামত আলী, বেগম সিমিন হোসেন (রিমি), সাইমুম সরওয়ার কমল ও খ. মমতা হেনা লাভলী অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউট এর কার্যক্রম সম্পর্কে একটি প্রতিবেদন আগামী বৈঠকে উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়। বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউটের সার্বিক কার্যক্রম এবং ভবিষ্যৎ করণীয় সম্পর্কে একটি সুপারিশ দুই মাসের মধ্যে সংসদীয় স্থায়ী কমিটির কাছে উপস্থাপনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি সাব কমিটি গঠন করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/একেএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর