Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোট জালিয়াতি— উপজেলা নির্বাচন ও কৃষি কর্মকর্তা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২২ ১৯:৫৯

সিলেট: সিলেটের জকিগঞ্জের কাজলসার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট জালিয়াতির ঘটনায় উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুস সাকিব ও কৃষি কর্মকর্তা আরিফুর রহমানকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ২৫৬টি ব্যালট ও নগদ ১ লাখ ২১ হাজার টাকা পাওয়া গেছে। তাদের কাছ থেকে উদ্ধার করা ব্যালটের মধ্যে চারশটিতে নৌকা প্রতীকে এবং ৪০০টিতে একজন সংরক্ষিত নারী ইউপি সদস্যের প্রতীকে সিল পাওয়া গেছে।

বুধবার (৫ জানুয়ারি) দেশের আরও ৭০৭টি ইউনিয়ন পরিষদের সঙ্গে জকিগঞ্জের কাজলসার ইউনিয়নেও ভোট শুরু হয়। পুলিশ জানিয়েছে, সকালে ভোটগ্রহণের আগে কাজলসার ইউনিয়নের মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রসহ চারটি কেন্দ্রে অর্ধেক ব্যালট দেওয়া হয়। পরে ব্যালট পাঠানো হচ্ছে জানিয়ে ভোটগ্রহণ শুরুর নির্দেশ দেওয়া হলে প্রিজাইডিং অফিসাররা ভোট নিতে শুরু করেন।

পুলিশ আরও জানিয়েছে, দুপুরের দিকে স্থানীয় মরিচা বিদ্যালয়ের কেন্দ্রে ব্যালট সংকট দেখা দিলে উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুর রহমান গাড়িতে করে ব্যালট নিয়ে যান। এ সময় তার কাছে থাকা ব্যালটের মধ্যে চারশটিতে নৌকা প্রতীকে এবং আরও চারশটিতে সংরক্ষিত একজন নারী ইউপি সদস্যের প্রতীকে সিল দেখা যায়। এসময় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের সমর্থকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে উপস্থিত হন উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুস সাকিব। এ ঘটনায় কেন্দ্রে প্রার্থী ও সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করলে পুলিশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও কৃষি কর্মকর্তাকে আটক করে থানায় নিয়ে যায়।

সন্ধ্যার পর সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফর রহমান জানান, দুই কর্মকর্তাকে আটক করে থানায় রাখা হয়েছে। এ ঘটনায় আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে। ব্যালটের সঙ্গে প্রায় ১ লাখ ২১ হাজার টাকাও উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, খবর পেয়ে বিকেলে জকিগঞ্জে যান সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম ও পুলিশ সুপার ফরিদ উদ্দিন। জালিয়াতির অভিযোগ ওঠায় সিলেটের জেলা প্রশাসক কাজলাসার ইউনিয়নের নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

১০ম ইউপি নির্বাচনের পঞ্চম ধাপে বুধবার জকিগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে ভোট হচ্ছে। এর মধ্যে কাজলসার ইউনিয়নে ভোট স্থগিত হয়ে গেলেও বাকি ইউনিয়নগুলোতে খুব একটা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সারাবাংলা/টিআর

কৃষি কর্মকর্তা আটক নির্বাচন কর্মকর্তা আটক ব্যালট উদ্ধার ভোট জালিয়াতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর