Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার প্রভাব বৃদ্ধিতে মানবিক সাহায্য প্রদানের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২২ ২১:০৬

ঢাকা: করোনার প্রভাব বৃদ্ধি পেলে কর্মহীনদের মাঝে মানবিক সাহায্য সহযোগিতা প্রদানের কর্মপরিকল্পনা প্রণয়নের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (৫ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভায় এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য মো. আফতাব উদ্দিন সরকার, জুয়েল আরেং এবং কাজী কানিজ সুলতানা অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে কাজের গুণগতমান ও যথাসময়ে প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যে টেন্ডারপ্রাপ্ত ঠিকাদার প্রতিষ্ঠান কর্তৃক ওই টেন্ডার যাতে হাত বদল না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া গত ২০২১ সালের ১৩ ডিসেম্বর জাতিসংঘ কর্তৃক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে ‘জাতিসংঘ জনসেবা পদক-২০২১’ প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এবং কর্মকর্তাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। এর পাশাপাশি বৈঠকে মুজিব কিল্লা নির্মাণ প্রকল্পের স্থাপনা ব্যবহার নীতিমালা নির্ধারণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

বৈঠকে গত সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, জেলা ত্রাণ গুদাম তথা দুর্যোগ ব্যবস্থাপনা তথ্যকেন্দ্র নির্মাণ প্রকল্প ও উপকূলীয় অঞ্চলে সাইক্লোন সেন্টার নির্মাণ (সংশোধিত) প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

করোনার প্রভাব দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর