Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমবঙ্গ বিজেপিতে হোয়াটসঅ্যাপ বিদ্রোহ

আন্তর্জাতিক ডেস্ক
৬ জানুয়ারি ২০২২ ১৯:২৭

আনন্দবাজার পত্রিকার ছবি

২০১৯ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে পশ্চিমবঙ্গ বিজেপির তৈরি করা হোয়াটসঅ্যাপ গ্রুপগুলো থেকে রাজ্যের বিধায়ক এবং শীর্ষ নেতারা একের পর এক বেরিয়ে যাচ্ছেন বলে দলীয় সূত্রের বরাতে জানিয়েছে কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রথমে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান মতুয়া সম্প্রদায়ের পাঁচ বিধায়ক। তার পরে বাঁকুড়া জেলার বিধায়করা। তারও পরে কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর, খড়গপুরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। এছাড়াও প্রচারের বাইরে থাকা বিজেপি নেতার সংখ্যাও নেহাত কম নয়, যারা হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করছেন। এ নিয়ে চাপে রয়েছেন রাজ্য বিজেপির নেতারা। তারা একজনকে ব‌ুঝিয়ে গ্রুপে ফেরাচ্ছেন তো আবার নতুন কেউ বিদ্রোহে সামিল হয়ে গ্রুপ ত্যাগ করছেন।

বিজ্ঞাপন

কিন্তু কে কোন গ্রুপ থেকে বেরিয়ে যাচ্ছেন? রাজ্য বিজেপির কাছে তার একটা ধারণা রয়েছে বলে জানাচ্ছে আনন্দবাজার পত্রিকা। দলের নেতারা হাজার খানেক হোয়াটসঅ্যাপ গ্রুপের কথা জানিয়েছেন। যেগুলো লোকসভা নির্বাচনের আগে সোশ্যাল মিডিয়াকে সাংগঠনিক কাজে লাগানোর সরকারি উদ্যোগ ছিল। সেই সময়েই রাজ্য থেকে তৃণমূল পর্যন্ত সাংগঠনিক হোয়াটস্অ্যাপ গ্রুপ তৈরি শুরু হয়।

এই হোয়াটসঅ্যাপ গ্রুপগুলো তৈরি করেছে রাজ্য এবং জেলা তথ্যপ্রযুক্তি সেলের মাধ্যমে। উদ্দেশ্য ছিল শীর্ষ নেতৃত্বের প্রতি মুহূর্তের নির্দেশ, রাজ্যের কর্মসূচি থেকে দল নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে য‌া যা খবর প্রকাশিত হচ্ছে, তা সকলের কাছে একইসঙ্গে পৌঁছে দেওয়া।

সারাবাংলা/একেএম

বিজেপি হোয়াটসঅ্যাপ বিদ্রোহ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর