Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিনিশ লাইনে পৌঁছেই শেষ হলো জীবনের দৌড়

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ জানুয়ারি ২০২২ ১৪:২৪

চট্টগ্রাম ব্যুরো : হাফ ম্যারাথন প্রতিযোগিতায় অংশ নিতে চট্টগ্রামে এসেছিলেন পটুয়াখালীর দৌড়বিদ টুকু জামিল। প্রায় ৫০ বছর বয়সী এই দৌড়বিদ ২১ কিলোমিটার দৌড় শেষ করে ফিনিশ লাইনে পৌঁছে দুই আঙ্গুল উঁচিয়ে বিজয়ের আনন্দও প্রকাশ করেন। কিন্তু মুহূর্তেই সব বিষাদে পরিণত হয়। দৌড়বিদ টুকু জামিল হঠাৎ লুটিয়ে পড়েন। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে তার জীবনপ্রদীপ নিভে গেছে।

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতে শুক্রবার (০৭ জানুয়ারি) সকালে এই দৌড় প্রতিযোগিতার আয়োজন করে টীম চট্টগ্রাম নামে একটি সংগঠন। দৌড়বিদের আকস্মিক মৃত্যুতে আয়োজক এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

বিজ্ঞাপন

প্রতিযোগিতায় অংশ নেওয়া শিউলি শবনম সারাবাংলাকে জানান, ২১ দশমিক এক কিলোমিটার এবং ১০ কিলোমিটার- দুই ধরনের দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। টুকু জামিল ২১ কিলোমিটারে অংশ নেন। শুরু থেকেই তিনি একদম স্বাভাবিক ছিলেন। প্রতিযোগিতা নিয়ে সবার সঙ্গে আনন্দ-উচ্ছ্বাসেও মাতেন।

 

’স্বাভাবিকভাবেই দৌড়ানো শুরু করেন। ২১ কিলোমিটার দৌড়ে এসে ফিনিশ লাইনে পৌঁছে তিনি দুই আঙ্গুল উঁচিয়ে আনন্দ প্রকাশ করেন। কয়েক সেকেন্ডের মধ্যেই বসার সময় হঠাৎ তিনি লুটিয়ে পড়ে যান। আমরা সবাই দৌড়ে যাই। তিনি উপুড় হয়ে ছিলেন। সোজা করার পর দেখি দাঁতমুখ খিঁচে গেছে। প্রতিযোগিতা উপলক্ষে আগে থেকেই অ্যাম্বুলেন্স রাখা ছিল। সেই অ্যাম্বুলেন্সে করে দ্রুত উনাকে হাসপাতালে নেওয়া হয়। খবর আসে, উনি আর নেই। আমাদের খুব কষ্ট লাগছে। আমি অনেকক্ষণ স্তব্ধ হয়ে বসেছিলাম।’- বলেন শিউলি শবনম

নগরীর পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন সারাবাংলাকে বলেন, ‘দৌড়ে এসে শেষপর্যায়ে উনি (টুকু জামিল) হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। প্রথমে উনাকে নেভি হাসপাতালে নেওয়া হয়। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে উনাকে মৃত ঘোষণা করা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, উনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।’

বিজ্ঞাপন

দৌড় ক্রীড়াক্ষেত্রের পরিচিত মুখ টুকু জামিল পটুয়াখালীতে দৌড়বিদদের সংগঠন ‘টীম পটুয়াখালীর’ প্রতিষ্ঠাতা। ক্রীড়াবিদ হিসেবেও তিনি পরিচিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এএম

চট্টগ্রাম দৌড়বিদ টুকু জামিল দৌড়বিদের মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর