Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিকল্প রাজনীতির উত্থান জরুরি’

সারাবাংলা ডেস্ক
৭ জানুয়ারি ২০২২ ২০:৪৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কোতোয়ালী থানা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে গণতন্ত্রহীনতা, লুটপাট এবং রাজনৈতিক সংকট থেকে মুক্তির জন্য বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান ঘটানোর আহ্বান জানিয়েছেন সিপিবি নেতারা।

শুক্রবার (৭ জানুয়ারি) বিকেলে নগরীর সিনেমা প্যালেস চত্বরে সম্মেলন উপলক্ষে সমাবেশের আয়োজন করা হয়। সিপিবির কোতোয়ালী থানা শাখার সভাপতি প্রদীপ ভট্টাচার্য এতে সভাপতিত্ব করেন। সম্মেলনের শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন রবিশংকর সেন। গণসঙ্গীত পরিবেশন করে উদীচী চট্টগ্রাম।

বিজ্ঞাপন

সমাবেশে জেলা সিপিবির সহকারী সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশকে আজ উল্টোপথে নিয়ে গেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার। উন্নয়নের নামে গলা ফাটানো প্রচারণা চলছে, অথচ মানুষের জীবন নানা সংকটে অতীষ্ঠ। দ্রব্যমূল্য, গ্যাস, পানি, বিদ্যুৎ সবকিছুর দাম বাড়ছে। বেকার বাড়ছে। শিক্ষা-স্বাস্থ্যখাতে নৈরাজ্য চলছে। সমাজব্যবস্থাও ধ্বংস করে দিয়েছে।’

‘দলীয় সন্ত্রাসীরা-দুর্নীতিবাজদের দাপটের কারণে সাধারণ মানুষ অসহায়। রাষ্ট্র এখন নিপীড়নের হাতিয়ারে পরিণত হয়েছে। এই অবস্থা আর বেশিদিন চলতে দেওয়া যায় না। মানুষকে জেগে উঠতে হবে। এই দুঃসহ-বিপদজনক অবস্থা থেকে মুক্তির জন্য বিকল্প রাজনীতির উত্থান ঘটানো জরুরি হয়ে পড়েছে। দুঃশাসন হটাতে জনগণকে সংগ্রামে নামতে হবে। সিপিবি অগ্রভাগে থেকে এই সংগ্রাম এগিয়ে নিতে দৃঢ়প্রতিজ্ঞ’, বলেন মোহাম্মদ জাহাঙ্গীর।

সাবেক ছাত্রনেতা চিকিৎসক আরিফ বাচ্চু বলেন, ‘২০০৮ সালে গণতান্ত্রিক পদ্ধতিতে ভোট দিয়ে এদেশের জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছিল। সেই আওয়ামী লীগ গণতন্ত্রকে ধ্বংস করেছে। মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করেছে। মুক্তিযুদ্ধের স্লোগান ছিল জয় বাংলা। সেই স্লোগানকে কুক্ষিগত করেছে। আওয়ামী লীগের কাছ থেকে সেই স্লোগান জনগণের কাছে ফেরত আনতে হবে। গণতন্ত্র ফেরত আনতে হবে। নিজেদের মুক্তির জন্য বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান ঘটাতে হবে।’

বিজ্ঞাপন

কোতোয়ালী থানা সিপিবির সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদারের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য নুরুচ্ছাফা ভূঁইয়া, প্রকাশ ঘোষ, সিতারা শামিম।

এর আগে, সকালে নগরীর হাজারী লেইনে দলের কার্যালয়ে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে প্রদীপ ভট্টাচার্যকে কোতোয়ালী থানা শাখার সভাপতি, উজ্জ্বল শিকদারকে সাধারণ সম্পাদক এবং জাবেদ চৌধুরীকে সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সারাবাংলা/আরডি/এমও

কোতোয়ালী থানা জরুরি বিকল্প রাজনীতি সিপিবি সিপিবি নেতা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপিএলের ড্রাফট শেষে কে কোন দলে
১৪ অক্টোবর ২০২৪ ১৫:২৮

সম্পর্কিত খবর