Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যানসার আক্রান্ত সোহাগ বাঁচতে চায়

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২২ ১৯:১৭

ঢাকা: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মাইজবাড়ী গ্রামের অটোরিকশা চালক সোহাগ মৃধা (২৫) ক্যানসারে আক্রান্ত হয়ে প্রাণপণ লড়ছেন। তার চিকিৎসার জন্য ২ থেকে ৩ লাখ টাকা প্রয়োজন। কিন্তু হতদরিদ্র সোহাগের পক্ষে এ টাকা যোগাড় করা সম্ভব নয়। মৃত্যুপথযাত্রী সোহাগ সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন। তার সহযোগিতায় এগিয়ে এসেছেন গ্রামবাসীও। সোহাগকে বাঁচাতে চেষ্টা করছেন সাধ্যমতো।

সোহাগ মৃধা মাইজবাড়ি গ্রামের মৃত গিয়াস উদ্দিন মৃধার ছেলে।

বিজ্ঞাপন

সোহাগের পরিবার ও এলাবাসী জানায়, প্রায় দুমাস আগে সোহাগের ক্যানসার শনাক্ত হয়। বর্তমানে সে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক (প্রাক্তন)ও অধ্যাপক ডা. শেখ গোলাম মোস্তফা এর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

চিকিৎসক জানিয়েছেন, সোহাগকে সুস্থ করতে ২ থেকে ৩ লাখ টাকা খরচ হবে। কিন্তু হত-দরিদ্র সোহাগ মৃধার পক্ষে এত টাকা যোগাড় করা অসম্ভব।

সোহাগ মৃধা জানান, পিতৃহীন সোহাগ মৃধা ভাড়ায় চালিত অটোরিকশা চালিয়ে বৃদ্ধ মা ও পাঁচ বছর বয়সী কন্যা সন্তানকে নিয়ে দিনযাপন করছিলেন। কিন্তু হঠাৎই গলায় ক্যানসার ধরা পড়ে। রোগ শনাক্ত ও প্রাথমিক চিকিৎসার খরচ জোগাড় করতে করতে এখন তিনি ঋণগ্রস্ত। প্রথম দিকে প্রতিবেশীদের সহায়তায় সংসার চললেও এখন তার পরিবার অনাহারে অর্ধাহারে মানবিক জীবনযাপন করছেন বলেও তিনি জানান।

এদিকে সংসারের একমাত্র উপার্জনক্ষম সোহাগ মৃধার দুরারোগ্য ব্যাধিতে পাগল প্রায় তার মা, স্ত্রী-সন্তানসহ স্বজনরা। রোগ যন্ত্রণায় কাতর সোহাগ মৃধা তার চিকিৎসার টাকা যোগাড় করার জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

বিজ্ঞাপন

আর্থিক সহায়তা পাঠাতে যোগাযোগ করতে পারেন ০১৭১৭-৭৩০৫৭২ (বিকাশ ও নগদ)।

সারাবাংলা/ইএইচটি/একে

ক্যানসার সোহাগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর