Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিযোগের পর মুরাদ দম্পতির অস্ত্র থানায় জমা

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ জানুয়ারি ২০২২ ২০:৩৮

ঢাকা: শারীরিক নির্যাতন ও প্রাণনাশের হুমকির অভিযোগে নিরাপত্তা চেয়ে ডা. জাহানারা এহসান ধানমন্ডি থানায় একটি জিডি করেন। সেই জিডির পরিপ্রেক্ষিতে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও তার স্ত্রী ডা. জাহানারা এহসানের অস্ত্র জমা নিয়েছে পুলিশ। তিনটি অস্ত্রই লাইসেন্স করা ছিল বলে জানিয়েছে পুলিশ।

রোববার (৯ জানুয়ারি) রাতে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া অস্ত্র জমা নেওয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘যেহেতু ডা. মুরাদের স্ত্রী তার বিরুদ্ধে নির্যাতন ও প্রাণনাশের হুমকির অভিযোগ এনেছেন তাই তার নিরাপত্তা নিশ্চিতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে ডা. মুরাদের নামে লাইসেন্স করা অস্ত্রগুলো থানায় জমা দিতে বলা হয়েছিল। থানার নির্দেশনা অনুযায়ী ডা. মুরাদ তার লোক মারফত গতকাল (শনিবার) রাতে এসে দুটি অস্ত্র জমা দিয়ে গেছেন। এছাড়া ডা. মুরাদের স্ত্রী তার লাইসেন্স করা অস্ত্রটিও জমা দিয়ে গেছেন। স্বামী-স্ত্রী দুজনে তিনটি অস্ত্র জমা দিয়েছেন, যার মধ্যে একটি পিস্তল ও দুটি শটগান রয়েছে।’

ওসি আরও বলেন, ‘যেহেতু জিডিতে নিরাপত্তার বিষয় উল্লেখ করা হয়েছে তাই আমরা অস্ত্রগুলো জমা নিয়েছি। বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদের অস্ত্রগুলো থানায় জমা থাকবে।’

এর আগে, গত বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ডা. মুরাদ স্ত্রী-সন্তানদের গালিগালাজ করে মারধর করতে গেলে তার স্ত্রী ডা. জাহানারা এহসান ৯৯৯-এ ফোন দিয়ে সহায়তা চান। অভিযোগ পেয়ে ধানমন্ডি থানা পুলিশ তাদের বাসায় গেলে মুরাদ বাসা থেকে বের হয়ে যান। পরে ডা. মুরাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার স্ত্রী।

এদিকে, ধানমন্ডি থানা পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত জিডির তদন্ত করার নির্দেশ দিয়েছেন। পুলিশ জিডিটি এখন তদন্ত করবেন।

সারাবাংলা/ইউজে/পিটিএম

অস্ত্র টপ নিউজ ডা. মুরাদ থানায় জমা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর