Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষাপ্রতিষ্ঠান এভাবেই চলবে: কারিগরি পরামর্শক কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ জানুয়ারি ২০২২ ০০:০১

ঢাকা: এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রয়োজনীয়তা তৈরি হয়েছে বলে মনে করছে না দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। তাদের অভিমত, এখনকার মতোই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চলতে থাকবে।

রোববার (৯ জানুয়ারি) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন পরামর্শক কমিটির প্রধান অধ্যাপক ডা. সহিদুল্লাহ। তিনি জানান, সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা করতে স্বল্প বিরতিতে বৈঠকের মাধ্যমে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

অধ্যাপক ডা. সহিদুল্লাহ বলেন, এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রয়োজনীয়তা নেই। সরকারের কাছে এমনটিই পরামর্শ আকারে জানানো হচ্ছে। শিক্ষার্থীদের শারীরিক উপস্থিতিতে যেভাবে শিক্ষা কার্যক্রম এখন চলছে, আমরা সেটি অব্যাহত রাখার সুপারিশ করেছি। তবে আমরা আবার বসব। প্রয়োজন হলে নতুন সিদ্ধান্ত বিবেচনা করব।

আরও পড়ুন- ‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না, গুজবে কান দেবেন না’

ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম জোরদার ও স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতের তাগিদ দিয়ে কারিগরি পরামর্শক কমিটির এই প্রধান বলেন, এখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিলে আর একটি প্রভাব রয়েছে। আবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে সংক্রমণ বাড়লে সেটিও বড় সমস্যা। এদিকে নমুনা পরীক্ষার বিপরীতে দৈনিক সংক্রমণের হার ৬ শতাংশ পেরিয়েছে। সবকিছু বিবেচনায় নিয়েই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম জোরদার করা এবং স্বাস্থ্যবিধি অনুসরণে উন্নয়ন ঘটানোর বিষয়ে আমাদের পরামর্শ রয়েছে, যেন আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পারি।

আরও পড়ুন- ভ্যাকসিন ছাড়া ক্লাসে যেতে পারবে না শিক্ষার্থীরা

এদিকে, জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকের বিষয়ে জানাতে সোমবার (১০ জানুয়ানি) শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান চালুর রাখার বিভিন্ন বিষয়ের আরও বিস্তারিত তথ্য জানানো হবে।

সারাবাংলা/এসবি/পিটিএম/টিআর

করোনা সংক্রমণ কারিগরি পরামর্শক কমিটি শিক্ষাপ্রতিষ্ঠান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর