Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি মোছলেমকে ১৫ লাখ টাকার চেক, বিবাদ গড়াল আদালতে

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ জানুয়ারি ২০২২ ১৬:২১

মোছলেম উদ্দিন আহমেদ, ছবি: সংগৃহীত

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য (এমপি) মোছলেম উদ্দিন আহমেদকে ১৫ লাখ টাকার চেক দেওয়ার অভিযোগ এনে ফেসবুকে পোস্ট দেওয়া যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় মনোনয়ন পাইয়ে দিতে ১৫ লাখ টাকার চেক নেওয়ার অভিযোগ করেছিলেন ওই যুবলীগ নেতা।

গত বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দক্ষিণ জেলা যুবলীগের সহ–আইনবিষয়ক সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিনের এ অভিযোগ নিয়ে তোলপাড় শুরু হয়। কামাল উদ্দিন চট্টগ্রাম জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি। ফেসবুকে পোস্টের জেরে তাকে যুবলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

এরপর সোমবার (১০ জানুয়ারি) কামাল উদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এম হোসেন কবির। বিচারক এস কে এম জেলা জজ পদমর্যাদার তোফায়েল হাছান মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদির আইনজীবী মির্জা কছির উদ্দিন সারাবাংলাকে জানিয়েছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা ও মানহানিকর বক্তব্য ইলেকট্রনিক বিন্যাসে প্রচারের মাধ্যমে সংঘটিত অপরাধের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯, ৩০ ও ৩১ ধারায় মামলা দায়ের করা হয়েছে। আদালত পিবিআইকে তদন্ত করে ২২ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

কামাল উদ্দিন দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। আগামী ৭ ফেব্রুয়ারি সোনাকানিয়াসহ সাতকানিয়ার ১৬টি ইউপিতে নির্বাচন হবে।

বিজ্ঞাপন

সোনাকানিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এম হোসেন কবির সাংসদের নামে চেক নেন উল্লেখ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন কামাল উদ্দিন। স্ট্যাটাসে কামাল উদ্দিন ১৫ লাখ টাকার একটি চেকের ছবিও যুক্ত করে দেন। এটি সোনালী ব্যাংক কোর্ট হিল শাখার একটি চেক। তাতে পে টু–এর স্থানে লেখা মোসলেম উদ্দিন আহমেদ। নিচের অংশে কামাল উদ্দিনের সই রয়েছে। তবে চেকে কোনো তারিখ ছিল না। স্ট্যাটাসে কামাল উদ্দিন একপর্যায়ে লেখেন, ‘আমি আমার চেক ও টাকা ফেরত চাই। অন্যথায় বিষয়টি নিয়ে আমি তৃণমূলের আশা–ভরসার শেষ আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনার দ্বারস্থ হব এবং ফৌজদারি মামলা করতে বাধ্য হব।’

তবে পরদিন কামাল উদ্দিনের ফেসবুক আইডিতে আর স্ট্যাটাসটি দেখা যায়নি। ফেসবুক স্ট্যাটাস নিয়ে গত বৃহস্পতিবার রাতেই সাংসদের পক্ষে সাতকানিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন চৌধুরী।

সর্বশেষ মামলা দায়েরের বিষয়ে জানতে চাইলে কামাল উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘আমি যে অভিযোগ করেছি, সেই অভিযোগে অনড় আছি। আমি আমার অভিযোগ প্রত্যাহার করিনি। ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আমি নিজেও একজন আইনজীবী। মামলা আমি আইনি প্রক্রিয়ায় মোকাবেলা করব। তবে ১৫ লাখ টাকার চেক আমি অবশ্যই উদ্ধার করব। চেয়েছিলাম সমঝোতার মাধ্যমে চেক ফেরত পেতে। সেটা যখন হয়নি, এবার লিগ্যাল নোটিশ দেব। এরপরও চেক ফেরত না দিলে মামলা করব।’

সারাবাংলা/আরডি/এনএস

আওয়ামী লীগ মোছলেম উদ্দিন আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর