Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাস্তায় মরে পড়েছিলেন এনায়েত, টের পাওয়া গেল দুর্গন্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২২ ১৫:১৫

কক্সবাজার: শহরের শহিদ মিনারের সামনে দৈনিক দেশ-বিদেশ পত্রিকার গেটের পাশে গত ৪ দিন আগে কম্বল গায়ে ঘুমিয়ে ছিলেন এনায়েত উল্লাহ (৪৫) ওরফে পাগলা এনায়েত। সেখানেই কম্বল মোড়ানো অবস্থায় পড়ে থাকলেও তার মারা যাওয়ার বিষয়টি কেউ বুঝতে পারেনি। পরে ৪ দিন পর লাশে দুর্গন্ধ ছড়ালে পুলিশকে খবর দেওয়া হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টারদিকে এনায়েত উল্লাহর লাশ উদ্ধার করা হয়। তিনি সৌদি আরবের মক্কায় অবস্থানরত কলিম উল্লাহ’র ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, এনায়ত উল্লাহ ছিলেন ছিন্নমূল, তার আত্মীয়-স্বজন সৌদি আরবে থাকে। তার থাকার কোন নির্দিষ্ট জায়গা না থাকায় মাঝে মধ্যে ফুটপাতেও ঘুমায়। দিনমজুরের কাজ করেই তার জীবন চলতো। এছাড়া সে ডেন্ডি (মাদক) সেবনে আসক্ত ছিল। মাঝে মাঝে অস্বাভাবিক আচরণ করায় তাকে অনেকে পাগলা এনায়েত বলেই ডাকতো।

পাশের ফুলের দোকান ‘রহিম পুস্প বিতান এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট’ এর মালিক আব্দুর রহিম জানান, গত ৪ দিন আগে শুক্রবার রাত আনুমানিক ১০টার দিকে এনায়ত তার কাছ থেকে রাতের খাবার খাওয়ার জন্য ১০০ টাকা নেন। আর ওই ফুলের দোকানের দেওয়া কাঁথা নিয়েই দৈনিক দেশ-বিদেশ পত্রিকার গেটের পাশে ঘুমিয়ে পড়েন। এদিকে যে যার কাজে ব্যস্ত থাকায় ৪ দিন পার হলেও কেউ বুঝতে পারেনি সে মারা গেছে। লাশের দুর্গন্ধ ছড়ালে দোকান কর্মচারী নেজাম উদ্দিন কাঁথা টেনে দেখে এনায়েত উল্লাহ মরে পচে গেছে। পরে তারা পুলিশকে খবর দেয়।

কক্সবাজার সদর থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ রিয়াজ উদ্দিন জানান, এনায়েত উল্লাহ কিভাবে মারা গেছে এখনো বোঝা যাচ্ছে না। লোকজন খবর দেওয়ার পরে তার লাশ উদ্ধার করা হয়। তবে লাশ দেখে বোঝা যাচ্ছে বেশ কয়েকদিন আগেই তার মৃত্যু হয়েছে। এই মুহূর্তে আঘাতের চিহ্ন দেখা যাচ্ছে না। মৃত্যুর রহস্য জানতে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।’

বিজ্ঞাপন

পরিচয়ের ব্যাপারে তিনি জানান, এনায়েত উল্লাহর এখানে কোন স্বজন পাওয়া যায়নি। আলম নামে একজন দিনমজুরকে অনেকে তার খালাত ভাই হিসেবে জানে। এছাড়া অনেকে বলছেন চট্টগ্রামের সাতকানিয়ায় তার বউ-বাচ্চা রয়েছে। কিন্তু কেউ সঠিক ঠিকানা দিতে পারছে না।

তবে সৌদি আরবে থাকা তার মা রাফিদা বেগমের সঙ্গে মোবাইলে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, এনায়েত তাদের পালক সন্তান। গত ১৪-১৫ বছর আগে সৌদি আরবে সে পুলিশের হাতে আটক হয়েছিল। পরে তাকে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হয়। নিহতের লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সারাবাংলা/এমও

এনায়েত টপ নিউজ শহিদ মিনার

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর