Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রধানমন্ত্রীর একমাত্র চিন্তা— কী করলে দেশের মানুষের ভালো হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২২ ২১:৪৯

সুনামগঞ্জ: দেশের মানুষের ভালো কীভাবে হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সেই চিন্তাই করে থাকেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের জোয়ার শুরু হয়েছে, যা বাংলাদেশের মানুষ নিজের চোখে দেখছে। বাংলাদেশের মানুষের কাছে আমার একটাই অনুরোধ— আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। কারণ তিনি প্রতিটি মিনিট, প্রতিটি সেকেন্ড কেবল দেশের মানুষের কথা ভাবেন। কী করলে দেশের মানুষের ভালো হবে, কী করলে দেশের মানুষের জীবনমান উন্নয়ন হবে— তিনি সবসময় শুধু সেই চিন্তা করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জ পৌরসভায় ভারতের দেওয়া একটি আইসিইউ অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তরের অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় বাংলাদেশ-ভারত সম্পর্কের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, করোনার সময়ও বাংলাদেশকে অনেক সহযোগিতা করেছে ভারত। আজ ভারতের দেওয়া দুইটি অ্যাম্বুলেন্সের চাবি সুনামগঞ্জ পৌরসভায় হস্তান্তর করা হয়েছে। এ কারণে ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের বন্ধন সারাজীবন থাকবে বলে আমি আশা করি।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের সভাপতিত্বে সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি পংকজ কান্তি দে অনুষ্ঠান পরিচালনা করেন। অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জায়সওয়াল বলেন, সুনামগঞ্জ হাওরের জেলা। এ জেলার মানুষ খুব পরিশ্রমী। হাওরের জেলা হওয়ায় সুনামগঞ্জে স্বাস্থ্যসেবার মান ততটা ভালো না। তারপরও ভারত সরকারের পক্ষ থেকে আজ সুনামগঞ্জ পৌরসভায় দু’টি আইসিইউ অ্যাম্বুলেন্সের চাবি মেয়রের কাছে দেওয়া হয়েছে। আশা করি এই দু’টি আইসিইউ অ্যাম্বুলেন্স কিছুটা হলেও সুনামগঞ্জের স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখবে।

বিজ্ঞাপন

সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, ভারতের সঙ্গে আমরা রক্তঋণে আবদ্ধ। সেই রক্তের বাঁধন নিশ্চিহ্ন হওয়ার নয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, শিক্ষাবিদ পরিমল কান্তি দে’সহ অন্যরা। চাবি হস্তান্তরের আগে সুনামগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জায়সওয়ালসহ অতিথিরা।

সারাবাংলা/টিআর

আইসিইউ অ্যাম্বুলেন্স নিরাজ কুমার জায়সওয়াল পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ভারতীয় সহকারী হাইকমিশনার ভারতের উপহার

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর