Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটে কমলো পানির দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জানুয়ারি ২০২২ ২০:২৩

সিলেট: সিলেটে কমলো পানির দাম। বুধবার (১২ জানুয়ারি) বিকেলে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে সিটি করপোরেশনের এক সভায় পানির দাম কমানোর বিষয়ে সিদ্বান্ত নেওয়া হয়। বিকেলে নগর ভবনে জরুরি সংবাদ সম্মেলনে পূর্ব নির্ধারিত বিলের পরিমাণ কমিয়ে নতুন করে পানির বিলের তালিকা প্রকাশ করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

নতুন বিলের তালিকা অনুযায়ী, প্রতি মাসে আধা ইঞ্চি ব্যাসের লাইনের ক্ষেত্রে আবাসিক গ্রাহকদের ৩০০ টাকা এবং বাণিজ্যিক, প্রাতিষ্ঠানিক ও সরকারি গ্রাহকদের ক্ষেত্রে ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে। পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনের ক্ষেত্রে প্রতি মাসে আবাসিক গ্রাহকদের জন্য ৭০০ টাকা এবং বাণিজ্যিক, প্রাতিষ্ঠানিক ও সরকারি গ্রাহকদের জন্য এক হাজার ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি মাসে এক ইঞ্চি ব্যাসের লাইনের ক্ষেত্রে আবাসিক গ্রাহকদের জন্য এক হাজার ২০০ টাকা, বাণিজ্যিক গ্রাহকদের দুই হাজার ২০০ টাকা, প্রাতিষ্ঠানিক গ্রাহকদের দুই হাজার ২০০ টাকা এবং সরকারি গ্রাহকদের এক হাজার ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে মেয়র বলেন, জনগণের পক্ষ থেকে দাবি ওঠায় জরুরি সভা করে পানির মাসিক বিল কমানো হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মাসিক পানির বিল দিতে হবে জানিয়ে তিনি বলেন, মসজিদ, মন্দির, গির্জাগুলোকে পানির বিল দিতে হবে না।

প্রশ্নের জবাবে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীতে বসবাসরত মুক্তিযোদ্ধারা কেবল নিজের হোল্ডিং নম্বরের পানির বিল মাফ পাবেন।
তিনি আরও বলেন, বর্তমানে নির্ধারিত পরিমাণ বিল দেওয়া হলেও আগামী পাঁচ থেকের ছয় মাসের মধ্যে পানির মিটার প্রক্রিয়া চালু হবে। এতে যে যে পরিমাণ পানি ব্যবহার করবেন ওই পরিমাণ বিলও দিবেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ২০২১ সালের ২১ জুন অনুষ্ঠিত সাধারণ সভায় পানির মাসিক বিল বাড়ানোর সিদ্ধান্ত হয়। এরপর জুলাই মাস থেকে বর্ধিত হারে পানির বিল নেয়া শুরু করে সিলেট সিটি কর্পোরেশন। তবে পানির দাম বাড়ানোকে কেন্দ্র করে নগরে অসন্তোষ দেখা দিলে সিটি করপোরেশনের পক্ষ থেকে দাম পুর্নবিবেচনায় নেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিটি করপোরেশনের কাউন্সিলর আযম খান, আজাদুর রহমান আজাদ, আফতাব হোসেন খান, সালেহ আহমদ সেলিম ও শওকত আমিন তৌহিদসহ সিনিয়র সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর