Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসহায় মানুষের পাশে বাজিতা গ্রামের খলিল

সারাবাংলা ডেস্ক
১২ জানুয়ারি ২০২২ ২২:৩০

ঢাকা: মানুষ মানুষের জন্য, চিরন্তন এই বাণী শোনা যায় প্রায়। কিন্তু এর মর্মবাণী ধারণ করেন খুব কম সংখ্যক মানুষই। সমাজসেবী মানুষের উৎসাহে, এগিয়ে যেত একেকটি গ্রাম, মহল্লা কিংবা অঞ্চল। কিন্তু মানুষের কর্মব্যস্ততা, অর্থের প্রতি অতিরিক্ত লিপ্সা এখন দূরে ঠেলে দিয়েছে মানবিক কর্মকাণ্ড থেকে। তারপরও নানা সময় অনেকেই সমাজের, মানুষের কল্যাণে এগিয়ে আসেন।

এমনই একজন পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ৬ নং ওয়ার্ডের মাধবখালী ইউনিয়নের বাজিতা ৪র্থ খণ্ড গ্রামের বাসিন্দা মো. খলিলুর রহমান।

আকবর আকন এর চতুর্থ ছেলে স্কুল শিক্ষক থেকেই কাজ করে যাচ্ছেন এলাকার মানুষের কল্যাণে। শিক্ষার্থীদের উৎসাহ প্রদান, রাস্তাঘাটে উন্নয়ন, অসহায়-দুঃস্থদের পাশে দাঁড়িয়ে দুঃখ-কষ্টের ভাগীদার হওয়ার চেষ্টা করছেন তিনি।

বাজিতা গ্রামের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায় যে, মো. খলিলুর রহমান তার নিজ গ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোন পদে না বরং সহযোগিতা করছেন। উচ্চ-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য উৎসাহ যোগাচ্ছে। গ্রীষ্ম-বর্ষা কিংবা শীত যে সময়ই ওই এলাকার রাস্তা-ঘাটের ক্ষতি হলে, মানুষের চলাচলের অনুপযোগী হলে নিজ হাতে মেরামতের ব্যবস্থা করছেন।

গ্রামের কোনো দুঃস্থ মানুষ ও অসুস্থ রোগী আর্থিক সমস্যায় পরলে ছুটে আসেন খলিলুর রহমানের কাছে। তিনিও তাদের উদ্দেশ্যে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তার সাধ্যমত।

এ সব সামাজিক কাজের জন্য তিনি ইতোমধ্যে নিজ গ্রামে ভালো মনের মানুষ হিসেবে পরিচিতি পেয়েছেন। তার গ্রাম উন্নয়ন ও মানবিক কার্যক্রমে মুগ্ধ হয়ে, শিক্ষাবিদ মাস্টার, গ্রামের প্রবীণ ব্যক্তি। এলাকাবাসীর চাওয়া তাকে দেখে সমাজের আরও ১০ জন মানুষ উৎসাহিত হোক এবং এরকম সামাজিক উন্নয়নমূলক কাজে এগিয়ে আসুক।

মো. খলিলুর রহমান ভবিষ্যতে এই ধরনের গ্রাম উন্নয়ন ও সামাজিক কর্মকান্ড চালিয়ে যাওয়ার জন্য এলাকাবাসী ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।—প্রেস রিলিজ।

সারাবাংলা/একে

জনসেবা পটুয়াখালী বাজিতা গ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর