Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমান টিকেট সিন্ডিকেটের অবসান চায় আটাব

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জানুয়ারি ২০২২ ১৫:৩২

ঢাকা: বিমান টিকেট সিন্ডিকেট বন্ধের দাবি জানিয়েছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশ (আটাব)। তাদের দাবি, সিন্ডিকেটের কারণে এই মুহূর্তে বিমান টিকেটের অস্বাভাবিক মূল্য বিরাজ করছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আটাব এ দাবির কথা জানিয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আটাবের সাবেক সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ মাহবুব বলেন, ২০২১ সালের অক্টোবর থেকে এই সংকটময় অবস্থা শুরু হয়ে জানুয়ারি ২০২২ এ টিকেটের দাম সর্বকালের সেরা রেকর্ড অতিবাহিত করছে।

তিনি বলেন, রিয়াদ-জেদ্দা-মাস্কাট-দুবাই রুটে ইকোনমি ক্লাসের স্বাভাবিক একমুখী ভাড়া ত্রিশ থেকে পয়ত্রিশ হাজার টাকা হলেও এখন এক লাখ টাকা থেকে এক লাখ ত্রিশ হাজার টাকায় চলে এসেছে। এত বেশি টাকা দিয়েও এখন টিকেট পাওয়া যাচ্ছে না।

তিনি আরও বলেন, টিকেটের মূল্য বৃদ্ধির ফলে প্রবাসী, শ্রমজীবী বিদেশগামী যাত্রী, ওমরাহ্ যাত্রী, রিক্রটিং এজেন্সি, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটরসহ সবাই ব্যাপকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন। পার্শ্ববর্তী দেশ থেকে উল্লেখিত রুটগুলোতে এয়ার টিকেট চল্লিশ হাজার টাকারও কম দামে পাওয়া যাচ্ছে। এছাড়া একই গন্তব্যের ফিরতি পথের দূরত্ব একই হলেও টিকিট ভাড়া বিশ থেকে পঁচিশ হাজার টাকা মাত্র।

এ সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও বিমান মন্ত্রণালয়কে ভাড়া কমানোর জন্য ওপেন স্কাই ঘোষণা করাসহ এয়ারলাইন্সের টিকেট বিপণন ব্যবস্থা তদারকি এবং এয়ার টিকেট সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের সর্বোচ্চ মহলকে সতর্ক থাকতে অনুরোধ করেন তিনি।

সারাবাংলা/টিএস/একেএম

আটাব টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর