Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্যাতনে নিহত সেই ‘আনোয়ারুলের’ মরদেহ নিয়ে মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জানুয়ারি ২০২২ ২০:৪৬

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় নবনির্বাচিত ইউপি সদস্যের অমানুষিক নির্যাতনে নিহত আনোয়ারুল ইসলামের (৩০) মরদেহ নিয়ে মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বেলা ৩ থেকে আদিতমারী উপজেলার নামুড়ি বাজারে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক মরদেহ রেখে অবরোধ করা হয়। এর আগে, টানা ৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যার দিকে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আনোয়ারুলের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

নিহত আনোয়ারুল ইসলাম আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের মদনপুর গ্রামের মজিবর রহমানের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নির্বাচনকালীন সময়ে পাশের কালীগঞ্জের চলবলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মোজ্জাম্মেল হককে দেড় লাখ টাকা ধার দেন আনোয়ারুল। নির্বাচনে জয়লাভের পর সেই টাকা পরিশোধ করতে চাপ দেন তিনি। সে সময় টাকা না দিয়ে তাকে ভয়ভীতি দেখান মোজাম্মেল, যা নিয়ে উভয়ের মধ্যে মনোমালিন্য হয়। গত ০৪ জানুয়ারি টাকা দেওয়ার কথা বলে আনোয়ারুলকে নিজ বাড়িতে ডেকে নেন ইউপি সদস্য মোজাম্মেল হক।

এরপর নিজের টর্চার সেলে আটকে রেখে তিন দিন অমানুষিক নির্যাতন করেন। বিষয়টি বুঝতে পেরে ইউপি সদস্যের বাড়িতে আনোয়ারুলকে উদ্ধার করতে গিয়ে ধরা পড়েন তার প্রতিবেশী রোকনুজ্জামান। তার ওপরও অমানুষিক নির্যাতন চলে। পরে ৬ জানুয়ারি আনোয়ারুলের পরিবারের সদস্যরা ৯৯৯- নম্বরে ফোন করলে পুলিশ মোজাম্মেলের বাড়িতে গিয়ে তল্লাশি চালায়। এ সময় আনোয়ারুলের মোটরসাইকেল উদ্ধার করে তারা।

অবস্থা বেগতিক দেখে মুমূর্ষু আনোয়ারুল ও রোকনুজ্জামানকে স্থানীয় তেঁতুলিয়া নীলকান্ত সরকারি বিদ্যালয়ের মাঠে ফেলে সটকে পড়ে অপহরণকারীরা। স্থানীয়রা তাদের উদ্ধার করে রমেক হাসপাতালে ভর্তি করে। আহত আনোয়ারুলের মাথাসহ সারা শরীরে অসংখ্য লোহার পেরেক লাগানো ছিল। হাসপাতালে নিজের ওপর হওয়া অমানুষিক নির্যাতনের বর্ণনা দেন আনোয়ারুল।

বিজ্ঞাপন

এ ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে ওই দিন রাতে নবনির্বাচিত ইউপি সদস্য মোজাম্মেল হক, তার ছোট ভাই মোশারাফ হোসেন ভুট্টু ও ছেলে সুজনসহ পাঁচ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গত ১১ জানুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মোজাম্মেল হক ও তার ছোট ভাই। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১৩ জানুয়ারি দুপুরে মৃত আনোয়ারুলের মরদেহ নামুড়ি বাজারে পৌঁছলে শত শত জনতা মরদেহ মহাসড়কে রেখে লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক অবরোধ করে বিচার দাবিতে বিক্ষোভ করে। মহাসড়ক অবরোধ করায় জনগুরুত্বপূর্ণ এ মহাসড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকা পড়ে।

খবর পেয়ে সহকারী পু‌লিশ সুপার এ সা‌র্কেল ও আদিতমারী থানা পুলিশ উপ‌স্থিত হ‌য়ে সুষ্ঠু তদন্ত সা‌পে‌ক্ষে প্রয়োজনীয় ব‌্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নেয়।

সারাবাংলা/একে

আনোয়ারুল নির্যাতনে নিহত

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর