Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্যবিধি মানাতে মাঠে বগুড়া জেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জানুয়ারি ২০২২ ১৯:০৯

বগুড়া: দেশের অনেক এলাকার মতোই করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে বগুড়াতেও। গত তিন দিনে এই জেলায় সংক্রমণ দ্বিগুণ ছাড়িয়েছে। এ পরিস্থিতিতে সংক্রমণ রোধে সচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করেছে জেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানতে ও সচেতনতা বাড়াতে মাস্কও বিতরণ করা হচ্ছে।

বৃস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদৎ হোসেন ও পাপিয়া সুলতানার নেতৃত্বে জেলা প্রশাসনে ভ্রাম্যমাণ আদালত করোনা সংক্রমণ রোধে সচেতনতামূলক অভিযান শুরু করেন। ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে উপস্থিত ছিলেন সশস্ত্র পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

শহরের সাত মাথা থেকে নিউমার্কেট এলাকায় দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়ে সবাইকে সতর্ক করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক পরিধানে উৎসাহ বাড়াতে সাধারণ লোকজনের মধ্যে কয়েকশ মাস্কও বিতরণ করা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার ঘোষিত ১১ দফা স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান সবার প্রতি। স্বাস্থ্যবিধি না মানলে জেল-জরিমানার বিষয়েও সবাইকে সতর্ক করেন।

এদিকে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, গত কয়েকদিনে বগুড়ায় করোনা সংক্রমণ দ্বিগুণ ছাড়িয়েছে। তিন দিন আগে যেখানে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ৬ শতাংশের কিছু বেশি, সবশেষ হিসাবে সেটি দ্বিগুণ ছাড়িয়ে প্রায় ১৬ শতাংশে পৌঁছেছে। তবে সংক্রমণ পরিস্থিতি আরও কয়েকদিন নিবিড় পর্যবেক্ষণের কথা জানালেন তিনি।

সারাবাংলা/টিআর

বগুড়া জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত মাস্ক সতর্কতা স্বাস্থ্যবিধি অনুসরণ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর