Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পার্টি ইস্যুতে রানির কাছে ক্ষমা চাইলেন বরিস

আন্তর্জাতিক ডেস্ক
১৫ জানুয়ারি ২০২২ ১৫:৪০

ডিউক অব এডিনবরা এবং রানি এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপের শেষকৃত্যের সন্ধ্যায় পার্টি করার ঘটনায় রানির কাছে ক্ষমা চেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিবিসি বলছে, ২০২১ সালের ১৭ এপ্রিল ফিলিপের শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগের সন্ধ্যায় বরিস জনসনের যোগাযোগবিষয়ক পরিচালক জেমস স্ল্যাকের বিদায় উপলক্ষে ওই পার্টি আয়োজন করা হয়। যদিও সে সময় জাতীয় শোক চলছিল।

এ ব্যাপারে প্রথম খবর প্রকাশ করে ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ। এতে বলা হয়, ওই আয়োজনে পানাহার এবং নাচের ভিডিও পাওয়া গেছে। তবে, প্রধানমন্ত্রী এসব অনুষ্ঠানে যোগ দেননি।

এদিকে, বরিস এ আয়োজনে ছিলেন না ঠিকই; কিন্তু করোনার বিধিনিষেধ ভেঙে ডাউনিং স্ট্রিটে তিনিও এমন একটি পার্টি আয়োজন করেছিলেন। এ কারণে সর্বশেষ দুটি অনুষ্ঠানের পর চটেছে ব্রিটেনের বিরোধী দলগুলো। প্রধান বিরোধী দল লেবার পার্টি, লিবারেল ডেমোক্র্যাটস ও স্কটিশ ন্যাশনাল পার্টির পক্ষ থেকে বরিসের পদত্যাগ দাবি করা হয়েছে। এছাড়া বরিসের দল কনজারভেটিভ পার্টির নেতাদের অনেকেই তার পদত্যাগ দাবি করেছেন।

অন্যদিকে, ব্রিটেনে বরিসের নেতৃত্ব চ্যালেঞ্জের মুখে ফেলবেন এমন আইনপ্রণেতার সংখ্যা দিন দিন বাড়ছে। পঞ্চম আইনপ্রণেতা হিসেবে এ দলে যোগ দিয়েছেন অ্যান্ড্রু ব্রিজেন। তিনি ঘোষণা দিয়েছেন, আস্থা ভোট আয়োজনের প্রস্তাব তুলবেন।

সারাবাংলা/একেএম

টপ নিউজ প্রধানমন্ত্রী বরিস জনসন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর