Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদ অধিবেশন উপলক্ষে ডিএমপির নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ জানুয়ারি ২০২২ ১৬:২১

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণের মধ্য দিয়ে রোববার (১৬ জানুয়ারি) বিকেলে শুরু হচ্ছে নতুন বছরে সংসদের প্রথম অধিবেশন। একাদশ সংসদের ষোড়শ অধিবেশন এটি।

এ অধিবেশন নির্বিঘ্নে চলা নিশ্চিত করতে কিছু শর্ত দিয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শনিবার (১৫ জানুয়ারি) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

নিষেধাজ্ঞায় ১৫ জানুয়ারি ২০২২ (শনিবার) রাত ১২ টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোন প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

নিষেধাজ্ঞার আওতায় থাকা এলাকাগুলো হলো— রাজধানীর ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল থেকে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত পর্যন্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথ।

একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে।

সারাবাংলা/ইউজে/একে

ষোড়শ অধিবেশন সংসদ অধিবেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর