Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন: মাথাপিছু ১০০ টাকা আদায়ের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জানুয়ারি ২০২২ ১৯:২১

নড়াইল: জেলার কালিয়া উপজেলার চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে ভ্যাকসিন রেজিস্ট্রেশন এবং কেন্দ্রে যাতায়াত খরচ বাবদ মাথাপিছু ১০০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত উপজেলার ৯ হাজার তিনশ ৫২ জন শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে ৬ জানুয়ারি ষষ্ঠ থেকে এসএসসি-২০২১ পরীক্ষার্থীদের নড়াইল নার্সিং ইনস্টিটিউট ভ্যাকসিন কেন্দ্রে উপজেলার চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় সহস্রাধিক শিক্ষার্থীর ভ্যাকসিন নেওয়ার নির্ধারিত তারিখ ছিল।

বিজ্ঞাপন

তার আগের দিন প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম ১২-১৮ বছর বয়সী সকল শিক্ষার্থীকে তাদের জন্মনিবন্ধনের দুই কপি ফটোকপিসহ ১০০ টাকা করে নিয়ে স্কুলে হাজির হওয়ার নির্দেশ দেন।

চাঁচুড়ী গ্রামের শিক্ষার্থী সাজিদ মোল্যা, রকিবুল ইসলাম রাতুল, খাদিজা; চাপুলিয়া গ্রামের শিক্ষার্থী লামিয়া, মিতুন জিরা, ববিতা, সাদিকুন নাহার তমা ও মারিয়াসহ একাধিক শিক্ষার্থী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

অভিযোগের বিষয়ে চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম ১০০ টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, শিক্ষার্থীদের ভ্যাকসিন কেন্দ্রে যাতায়াতের জন্য খরচ করে যে টাকা অবশিষ্ট থাকবে সেটা দ্বিতীয় ডোজের সময় খরচ করা হবে। টাকা নেওয়ার নিয়ম আছে কিনা জানতে চাইলে এড়িয়ে গিয়ে বলেন, তিনি কোনো অন্যায় করেননি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহাজান মিয়া বলেন, বিদ্যালয়ের শিক্ষা ব্যাবস্থাপনা কমিটি শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা নিশ্চিত করবে। ভ্যাকসিন রেজিস্ট্রেশন বা যাতায়াত ভাড়া কিংবা ভিন্ন নামে টাকা আদায়ের নিয়ম নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

করোনা ভ্যাকসিন টপ নিউজ টাকা আদায়ের অভিযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর