Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝুঁকিপূর্ণভাবে সিলিন্ডার থেকে গ্যাস বিক্রি, গ্রেফতার ২

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ জানুয়ারি ২০২২ ২০:৫০

চট্টগ্রাম ব্যুরো: পথে পথে ঝুঁকিপূর্ণভাবে সিলিন্ডার থেকে গ্যাস বিক্রির অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব। জব্দ করা হয়েছে এলপি গ্যাসভর্তি ১১৭টি সিলিন্ডার। র‌্যাব জানিয়েছে, গ্রেফতার দু’জন একটি রিফুয়েলিং স্টেশনের কর্মচারী। অনুমোদন ছাড়াই সিলিন্ডারে গ্যাস ভরে কভার্ডভ্যানে করে তারা বিক্রি করে।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ছোট কুমিরা এলাকার মেসার্স ইলিয়াছ রি-ফুয়েলিং স্টেশন থেকে তাদের আটক করে গ্যাসভর্তি সিলিন্ডারগুলো জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার দু’জন হলেন ইলিয়াছ রি-ফুয়েলিং স্টেশনের ব্যবস্থাপক মো. মানিক (৪৫) এবং ক্যাশিয়ার আব্দুল্লাহ হোসাইন জাহিদ (২৬)।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সদর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার তাহিয়াদ আহমেদ চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘কভার্ডভ্যানে রাখা সিলিন্ডারে রি-ফুয়েলিং স্টেশন থেকে মিথেন গ্যাস ভর্তি করার সময় অভিযান চালানো হয়। ১১৭টি সিলিন্ডার আমরা জব্দ করেছি। এসব সিলিন্ডার কভার্ডভ্যানে নিয়ে পথে পথে ঘুরে ভ্রাম্যমাণভাবে বিক্রি করত বলে স্বীকার করেছে তারা। দুই দিন পর পর তারা সিলিন্ডারে গ্যাস ভরে নিয়ে যায়। সেগুলো বিভিন্নস্থানে অন্য খালি সিলিন্ডারে লোড করে ফিরে আসে। এভাবে গ্যাস বিক্রি অবৈধ এবং ঝুঁকিপূর্ণ। বিস্ফোরক অধিদফতরের কোনো অনুমোদনও তাদের নেই।’

‘সিলিন্ডার ওঠানামা এবং গ্যাস স্থানান্তরের সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থেকে যায়। প্রাণহানিরও আশঙ্কা থাকে। কভার্ডভ্যানে অগ্নি নির্বাপক যন্ত্র নেই। সিলিন্ডারগুলোও মানহীন, জরাজীর্ণ। গ্রেফতার দু’জনকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে’— বলেন এসপি তাহিয়াদ আহমেদ চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর