Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন উপাচার্য পেল কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি করেসপন্ডেন্ট
১৬ জানুয়ারি ২০২২ ১৮:৪৩

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৭ম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈন।

রোববার (১৬ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নতুন উপাচার্যকে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়— মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০(১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈনকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হলো।

ছয়টি শর্তে ড. এ. এফ. এম. আব্দুল মঈন ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন। শর্তগুলো হল তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। এই পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন।

বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন নতুন ভিসি। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এই নিয়োগ ৩১ জানুয়ারি থেকে কার্যকর হবে এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

সারাবাংলা/একে

কুবি কুমিল্লা বিশ্ববিদ্যালয় নতুন ভিসি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর