Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বয়স ৫০ হলেই বুস্টার ডোজ: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২২ ১৪:৫৬

ফাইল ছবি

ঢাকা: বুস্টার ডোজ দেওয়ার বয়সসীমা ৬০ বছর থেকে কমিয়ে ৫০ বছর করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার সচিবালয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘বুস্টার ডোজ দেওয়ার বয়সসীমা এখন ৬০ বছর। এখন থেকে আমরা সিদ্ধান্ত নিয়েছি ৫০ বছর থেকেই বুস্টার ডোজ দেওয়া হবে। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন রয়েছে।’

মন্ত্রী বলেন, ‘আমরা এখন পর্যন্ত এক কোটি সাত লাখ শিক্ষার্থীকে টিকা দিয়েছি। এখনও প্রায় ৯ কোটি ৩০ লাখ ডোজ টিকা মজুদ রয়েছে। আমাদের টিকার কোনো ঘাটতি হবে না।’

গত ২৮ ডিসেম্বর সারাদেশে করোনাভাইরাসের টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু করেছে স্বাস্থ্য অধিদফতর। রোববার (১৬ জানুয়ারি) পর্যন্ত সারাদেশে ৬ লাখ ৮৫ হাজারের বেশি মানুষকে করোনাভাইরাসের বুস্টার ডোজ দেওয়া হয়েছে।

যাদের বয়স ৬০ বছরের বেশি এবং যারা কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে আছেন, তাদের করোনাভাইরাসের টিকার বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ছয় মাস পরে তারা বুস্টার ডোজ বা তৃতীয় ডোজ নিতে পারবেন।

যে আগে যে হাসপাতাল থেকে দুই ডোজ টিকা নিয়েছেন, সেই হাসপাতাল থেকে তার মোবাইলে বুস্টার ডোজের তারিখ জানিয়ে এসএমএস পাঠানো হচ্ছে।

সারাবাংলা/একে

করোনা করোনাভাইরাস টপ নিউজ বুস্টার ডোজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর