Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘করোনায় মৃতদের ৮০ শতাংশই নেননি ভ্যাকসিন’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২২ ১৯:৪১

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ফাইল ছবি

ঢাকা: দেশে সম্প্রতি যারা নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমিত হয়ে মারা গেছেন তাদের ৮০ শতাংশ ভ্যাকসিন গ্রহণ করেননি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। অন্যান্য যারা মারা গেছেন তাদের অন্যান্য রোগে আক্রান্ত হওয়ার ইতিহাস রয়েছে বলেও জানান তিনি।

সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি নিয়ে আায়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক।

ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের ৮০ শতাংশ ভ্যাকসিন গ্রহণ করেননি। বাকিদের কো-মর্বিডিটি ছিল অনেক বেশি। তাদের অনেকের অনিয়ন্ত্রিত ডায়াবেটিস ছিল অথবা অন্য কোনো রোগে আক্রান্ত হওয়ার ইতিহাস ছিল।

তিনি আরও বলেন, জিনোম সিকোয়েন্স করতে কিছুটা সময় লাগে। আর তাই এখন পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত হয়ে কেউ মারা গেছে কি না তা জানাতে কিছুটা সময় লাগবে। তবে এখন পর্যন্ত যে তথ্য তাতে ঢাকায় ওমিক্রনের হার বেশি।

তবে সামগ্রিকভাবে ডেল্টার সংক্রমণ এখন পর্যন্ত বেশি বলেও জানান ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। ভ্যাকসিনকে আরও চলমান করার জন্য বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসবি/এনএস

ওমিক্রন করোনাভাইরাস করোনার ভ্যাকসিন টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর