Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহাখালীতে পরিবহন শ্রমিকদের ভ্যাকসিন প্রয়োগ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২২ ২০:২৫

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমে এবার যুক্ত হলেন পরিবহন শ্রমিকরা। রাজধানীর মহাখালী বাস টার্মিনালে প্রথম দিনে ১৯৮ জন শ্রমিককে ভ্যাকসিন দেওয়ার মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, শিগগিরই সারাদেশে পরিবহন শ্রমিকদের ভ্যাকসিন প্রয়োগ করা হবে।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ৯টায় রাজধানীর মহাখালী বাস টার্মিনালে পরিবহন শ্রমিকদের করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. ঝুমানা আশরাফি।

তিনি বলেন, রাজধানীর মতো সারাদেশেও শিগগিরই পরিবহন শ্রমিকদের ভ্যাকসিন দেওয়া হবে। যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই, তারা জন্মনিবন্ধন সনদ দেখিয়ে করোনার ভ্যাকসিন নিতে পারবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং পরিবহন খাতের মালিক-শ্রমিকদের বিভিন্ন সংগঠনের মাধ্যমে তাদের তালিকা সংগ্রহ করা হবে বলে জানান ডা. ঝুমানা।

মহাখালী বাস টার্মিনাল পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল মালেক এ বিষয়ে বলেন, বিআরটিএ’র মাধ্যমে আমরা পরিবহন শ্রমিকদের তালিকা জমা দিয়েছি। আমাদের এখানে প্রায় তিন হাজার শ্রমিক রয়েছেন। তাদের প্রায় অর্ধেক করোনার ভ্যাকসিন আগেই নিয়েছেন। আজ ১৯৮ জন পরিবহন শ্রমিককে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে।

তিনি বলেন, পর্যায়ক্রমে সব শ্রমিককেই ভ্যাকসিন দেওয়া হবে। যারা এখনো আমাদের তালিকার বাইরে রয়েছেন, তাদেরও আমরা তালিকায় আনার চেষ্টা করছি।

এর আগে, করোনাভাইরাস সংক্রমণ নতুন করে ঊর্ধ্বগতি পেলে সরকার ১১ দফা নির্দেশনা জারি করে। সেই নির্দেশনায় বলা হয়েছে, গণপরিবহনে চালক ও হেলপারসহ শ্রমিকদের ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। এর পরিপ্রেক্ষিতেই যেসব পরিবহন শ্রমিক ভ্যাকসিন পাননি, তাদেরও ভ্যাকসিনের আওতায় আনার পরিকল্পনা করা হয়।

সারাবাংলা/এসবি/টিআর

করোনার ভ্যাকসিন পরিবহন শ্রমিক শ্রমিকদের ভ্যাকসিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর