Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরেকবার যুদ্ধ করে গণতন্ত্র উদ্ধারের ডাক

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২২ ১২:৩৪

ঢাকা: ঊনসত্তর এবং নব্বইয়ের মতো সংগ্রাম, যুদ্ধ করে আরেকবার গণতন্ত্র উদ্ধারের প্রত্যয় ব্যক্ত করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান বলেছেন, আসাদ যে কারণে রক্ত দিয়েছিল আজও সেই একই অবস্থা বিরাজ করছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে এসব কথা বলেন তিনি।

আমানুল্লাহ আমান বলেন, আজ দেশের যে প্রেক্ষাপট সেখানে স্বাধীনতা, গণতন্ত্র ভূলুণ্ঠিত হচ্ছে। মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। ভোট ডাকাতি হচ্ছে।

তিনি বলেন, এই দিনে আইয়ুববিরোধী আন্দোলনের মাধ্যমে স্বাধীনতার যে বীজ বপন হয়েছিল। গণঅভ্যুত্থান ছিল তার টার্নিং পয়েন্ট। সেদিন আসাদ আত্মহুতি দিয়েছিল শুধু গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য।

এ সময় শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান বলেন, তৎকালীন ঢাকা হলের ভিপি ছিল আসাদ। ৯০’র গণঅভ্যুত্থান ছিল স্বৈরাচারের বিরুদ্ধে।

তিনি বলেন, সেদিন আসাদকে ইচ্ছাকৃতভাবে পিস্তল দিয়ে গুলি করা হয়েছে। আজকের যে বাংলাদেশ, সেই দেশ কেউ চায়নি। দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার লঙ্ঘন হচ্ছে । মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হচ্ছে।

এ সময় শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এর মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মেডিকেল ছাত্রলীগ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, বাংলাদেশ ছাত্র মৈত্রী, ভাসানী অনুসারী পরিষদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাম গণতান্ত্রিক জোটসহ বিভিন্ন সংগঠন।

সারাবংলা/এসএসআর/একেএম

শহীদ আসাদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর