Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালী সরকারি নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২২ ১৭:৩৮

নোয়াখালী: নোয়াখালী সরকারি নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের ৯১ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হওয়ার পরই শ্রেণি কক্ষে ক্লাস নেওয়া বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অনলাইনে ক্লাস নেওয়া হচ্ছে।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত সোমবার থেকে জেলার নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের ৯১ জন শিক্ষার্থী করোনার আক্রান্ত হয়েছেন। একজন শনাক্ত হওয়ার পরই সবার করোনা টেস্ট করালে আরও ৯০ শিক্ষার্থীর করোনা পজেটিভ আসে।

বিজ্ঞাপন

নোয়াখালী নার্সিং ও মিডওয়াইফারি কলেজের অধ্যক্ষ খালেদা খানম জানান, গত ৩ জানুয়ারি থেকে ৭ দিনের ছুটি নিয়ে শিক্ষার্থীরা বাড়িতে যায়। ছুটি শেষে বাড়ি থেকে শিক্ষার্থীরা কলেজে ফিরলে গত সোমবার আমি তাদের ক্লাসে যাই। ক্লাসে যাওয়ার পর দেখি কয়েকজন ছাত্রী কাশি দিচ্ছে। তখন আমি তাদেরকে বললাম, তোমাদের কাশি দেখতেছি। কারো কি জ্বর আছে বা গলা ব্যাথা এমন কিছু আছে। তখন একজন শিক্ষার্থী আমাকে জানায় তার প্রচণ্ড গলা ব্যাথা, জ্বরও আছে, আরও একজন জানায়, তার দুই দিন থেকে জ্বর। তাৎক্ষণিক আমি ওই দুই শিক্ষার্থীকে করোনা টেস্ট দেওয়ার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠাই। ওই দুইজনের মধ্যে একজনের করোনা পজেটিভ আসে। এরপরের দিন আরও ৫৫ জন শিক্ষার্থীর নমুনা পরীক্ষা দিলে তাদের মধ্যে ১১ জনের করোনা পজিটিভ আসে। এরপর বুধবার হাসপাতালের করোনা ইউনিটের কর্মকর্তারা কলেজে এসে বাকি শিক্ষার্থীদের নমুনা নিয়ে যায়। বৃহস্পতিবার হাসপাতাল থেকে জানানো হয়, আরও ৮০ জন শিক্ষার্থীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

বিজ্ঞাপন

তিনি জানান, করোনায় আক্রান্ত ৯১ জন শিক্ষার্থীর ৮-১০ জন শিক্ষার্থী বাড়ি ফিরে গেছে। এখনো ৮০ শিক্ষার্থী কলেজের হোস্টেলে অবস্থান করছে। আক্রান্তদের মধ্যে রয়েছে, ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি এ দুটি ব্যাচের প্রথম বর্ষের ২৮ জন, দ্বিতীয় বর্ষের ৪০ ও তৃতীয় বর্ষের ২৩ জন শিক্ষার্থী। আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে করোনার কিছু লক্ষণ থাকলেও সবাই এখন অনেকটা ভালো আছেন। তাদের মধ্যে ১০ জন বাড়িতে এবং ৮০ জন শিক্ষার্থী কলেজ হোস্টেলে হোমকোয়ান্টাইনে রয়েছেন।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর