Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় করোনা সংক্রমণের হার ৩৪ শতাংশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২২ ১৭:৫৩

বগুড়া: হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে বগুড়ায়। সংক্রমণের হার পর্যবেক্ষণ করে চিকিৎসকরা এটি আরও বাড়ার আশঙ্কা করছেন। এই জেলায় সর্বশেষ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সংগ্রহ করা নমুনা পরীক্ষায় দেখা গেছে সংক্রমণের হার ছিল ৩৪ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত বছরের জানুয়ারিতে বগুড়ায় করোনা সংক্রমণ উল্লেখযোগ্য ছিল না। এই সময়ে সংক্রমণের হার ২০ শতাংশের নিচের ছিল। সেখানে এবার চলতি বছরের জানুয়ারির তৃতীয় সপ্তাহেই গত বছরের সর্বোচ্চ পর্যায়ের কাছে পৌঁছে গেছে। বগুড়া ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, চলতি জানুয়ারিতে যে হারে সংক্রমণের হার বাড়ছে তা উদ্বেগজনক।

বিজ্ঞাপন

তিনি জানান, ১৭ জানুয়ারি ৯৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৫। পরদিন ৩১৪ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হন ১৩৭ জন। শনাক্তের হার ৪৩ দশমিক ৬। এটিই চলতি মাসের সর্বোচ্চ। সর্বশেষ বৃহস্পতিবার ৩২৭ জনের নমুনা পরীক্ষার করে শনাক্ত হন ১১১ জন। সনাক্তের হার দাঁড়ায় ৩৩ দশমিক ৯৪।

বগুড়া স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, শনাক্তের হার বাড়লেও গত ২০ দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একজনের। তবে শনাক্তের হার বেড়ে যাওয়ায় মৃত্যুর সংখ্যাও বাড়তে পারে বলে তাদের শঙ্কা।

ডেপুটি সিভিল সাজর্ন জানান, স্বাস্থ্যবিধি মানার বিষয়ে উদাসীনতা সংক্রমণ বেড়ে যাওয়ার অন্যতম কারণ। তিনি জানান, বগুড়ায় এখন পর্যন্ত কেউ ওমিক্রনে আক্রান্ত কি না, তা জানা যায়নি। তবে সংক্রমণ বাড়ার হার নিয়ে তারা চিন্তিত। গত বছরের এই সময়ে সংক্রমণের হার ২০ শতাংশের নিচেই ছিল।

সারাবাংলা/এএম

বগুড়া

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর