Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‍্যাব তৈরি করেছে আমেরিকান ও ব্রিটিশরা: পররাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২২ ১৮:৩৭

সুনামগঞ্জ: আমেরিকান ও ব্রিটিশরা র‌্যাব (র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন) তৈরি করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন। তিনি বলেন, ইউএসএ তাদের (র‌্যাব) রুলস এন্ড এনগেজমেন্ট শিখিয়েছে। যদি রুলস অব অ্যাগেজমেন্টে তাদের কোনো দুর্বলতা থাকে, এই রুলস অব অ্যাগেজমেন্টে যদি কোনো হিউম্যান রাইট ভায়োলেট হয়, তাহলে অবশ্যই আমরা নতুন করে ট্রেনিং দেবো।

সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদিপুর গ্রামের চারটি স্কুল পরিদর্শন শেষে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

আব্দুল মোমেন দাবি করেন, ‘‘ওরা (আমেরিকা) বলেছে, গত ১০ বছরে ৬০০ জন নিখোঁজ হয়েছে। আমেরিকাতে প্রতিবছর এক লাখ নিখোঁজ হয়। এর দায়দায়িত্ব কে নেবে? আর আমাদের দেশে যারা নিখোঁজ হয়, পরবর্তীতে দেখা যায় আবার সে বের হয়ে আসছে।‘’

র‌্যাব কাজকর্মে অত্যন্ত দক্ষ দাবি করে মন্ত্রী বলেন, তারা খুব ইফেক্টিভ, ভ্যারি ইফেশিয়ান্ট এবং তারা করাপ্ট নয়। এজন্যই তারা জনগণের আস্থা অর্জন করেছে।

তিনি আরও বলেন, দেশের সন্ত্রাসী তাদের কারণেই কমে গেছে। গত কয়েক বছরে হলি আর্টিজানের পর আর কোনো সন্ত্রাসী তৎপরতা হয়নি। এটা সম্ভব হয়েছে র‌্যাবের কারণে। যারা সন্ত্রাস পছন্দ করে কিংবা অন্য ধরনের ড্রাগ পছন্দ করে তারাই র‌্যাবকে পছন্দ করে না।

র‌্যাব অন্যায় করলে শাস্তি হয় জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুটি ক্ষেত্রে র‌্যাব অন্যায় করেছিল, সেগুলোর জুডিশিয়াল প্রসেজে বিচার হয়েছে। ওদের শাস্তিও হয়।

সারাবাংলা/এএম

আব্দুল মোমেন টপ নিউজ পররাষ্ট্রমন্ত্রী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর