Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে শিশুসাহিত্য উৎসব অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
২১ জানুয়ারি ২০২২ ১৯:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে শিশুসাহিত্য উৎসব অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশুসাহিত্য একাডেমির উদ্যোগে অনুষ্ঠিত এই উৎসবে দেশের বিভিন্ন জেলা থেকে আসা শিশুসাহিত্যিকরা যোগ দেন।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উৎসবের উদ্বোধন করেন শিশুসাহিত্যিক কাইজার চৌধুরী। বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক রহীম শাহ ও আনজীর লিটনকে সংবর্ধনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

শিশুসাহিত্যিক আসলাম সানীর সভাপতিত্বে এবং আবৃত্তিশিল্পী আয়েশা হক ও শিমু রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে কবি সুজন বড়ুয়া, বাংলাদেশে শিশুসাহিত্য একাডেমির পরিচালক রাশেদ রউফ, সংবর্ধিত শিশুসাহিত্যিক রহীম শাহ ও আনজীর লিটন বক্তব্য রাখেন।

এতে তিন পর্বে স্বরচিত লেখাপাঠ, লেখক-পাঠক মুক্তকথা, বিষয়ভিত্তিক আলোচনা ও আড্ডা অনুষ্ঠিত হয়। পর্যায়ক্রমে সভাপতিত্ব করেন গল্পকার বিপুল বড়ুয়া, সনজীব বড়ুয়া, দীপক বড়ুয়া, তপংকর চক্রবর্তী ও জসীম মেহবুব।

অংশ নেন অনামিকা দত্ত, অপু চৌধুরী, অভি ওসমান, অমিত বড়ুয়া, অরুণ শীল, আখতারুল ইসলাম, আখতার হুসেন, আজিজ রাহমান, আজিজা রূপা, আনজানা ডালিয়া, আনজীর লিটন, আনন্দ মোহন রক্ষিত, আনোয়ারুল হক নূরী, আ ফ ম মোদাচ্ছের আলী, আবু মুসা চৌধুরী, ওমর কায়সার, কল্যাণ বড়ুয়া, জিন্নাহ চৌধুরী, ডা. প্রণব কুমার চৌধুরী, বিশ্বজিৎ সেন, রহীম শাহ, রাশেদ রউফ, আমিনুর রশীদ কাদেরী, নেছার আহমদ, কাজী রুনু বিলকিস, নিজামুল ইসলাম সরফী, আরিফ রায়হানসহ শতাধিক শিশুসাহিত্যিক।

সারাবাংলা/আরডি/এমও

শিশুসাহিত্য শিশুসাহিত্য উৎসব শিশুসাহিত্য একাডেমি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর