Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কথিত মানবাধিকারকর্মী ইয়াবা পাচারে নেমে ধরা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জানুয়ারি ২০২২ ১৭:০৩

চট্টগ্রাম ব্যুরো : পরিচয় মানবাধিকার কর্মী। কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প এলাকায় তার কথিত কর্মস্থল। গত (রোববার) রাতে ল্যাপটপ, চার্জার ও পাওয়ার ব্যাংকের ভেতরে লুকিয়ে ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামে এসে ধরা পড়েছেন এই ব্যক্তি। তার কাছ থেকে তিন হাজার ৬৩০ পিস ইয়াবা জব্দ করেছে র‌্যাব।

রোববার (২৩ জানুয়ারি) রাতে নগরীর বাকলিয়ায় কক্সবাজার থেকে আসা একটি বাসে তল্লাশি করে ইয়াবাসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. নাছিবুর রহমানের (৪৩) বাড়ি ফরিদপুর জেলায়। তার কাছ থেকে ‘সোসাইটি ফর এস্টাবলিশ অ্যান্ড ইমপ্লিমেন্ট অব হিউম্যান রাইটস’ নামে একটি সংগঠনের দাফতরিক পরিচয় পত্র ও ভিজিটিং কার্ড উদ্ধার করেছে র‌্যাব। পরিচয়পত্রে নাছিবুর রহমান সংগঠনটির উপ-মহাব্যবস্থাপক ও পরিচালক এবং ভিজিটিং কার্ডে শুধু ‘পরিচালক’ উল্লেখ আছে।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান সারাবাংলাকে বলেন, ‘গোপন সাংবাদের ভিত্তিতে আমরা নাছিবুরকে আটক করে তার ট্রলিব্যাগে তল্লাশি করি। সেখানে একটি ল্যাপটপ ও ল্যাপটপের চার্জার এবং একটি পাওয়ার ব্যাংক পাওয়া যায়। তল্লাশি করতে গিয়ে দেখি সেগুলোর ভেতরে কালো টেপে মুড়িয়ে বিশেষ কায়দায় লুকিয়ে ইয়াবা নিয়ে সে চট্টগ্রামে এসেছে। জিজ্ঞাসাবাদে নাছিবুর জানিয়েছে, সে আগেও একইভাবে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে পাচার করেছে।’

নাছিবুর নিজেকে মানবাধিকারকর্মী পরিচয় দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তার দাবি— মানবাধিকার সংগঠনটির সরকারি অনুমোদন আছে। তার কর্মস্থল হচ্ছে কক্সবাজারের উখিয়ায়। কাজ করতে গিয়ে তার সঙ্গে কক্সবাজারের অনেকের সঙ্গে পরিচয় হয়েছে। একজন তাকে ইয়াবাগুলো দিয়েছিল। ইয়াবা পাচার নির্বিঘ্ন করতে সে মানবাধিকারকর্মীর পরিচয় ব্যবহার করে।’

নাছিবুরের বিরুদ্ধে বাকলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সারাবাংলা/আরডি/একে

ইয়াবা পাচার উখিয়া কক্সবাজার রোহিঙ্গা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর