Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কনক সারোয়ারের বোনকে জামিন প্রশ্নে রুল

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২২ ১৫:৫৮

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকার জামিন প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না ও আইনজীবী জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নুসরাত শাহরিন রাকাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। তবে মাদক মামলায় কোনো আদেশ দেননি।

এর আগে গত ৮ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা ও মাদক আইনের দুই মামলায় সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকা হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

গত ৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি টিম আটক করে। এরপর উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে তাকে গ্রেফতার দেখায় র‌্যাব।

গ্রেফতারের পর থেকে তিনি কারাগারেই আছেন। এদিকে ২ নভেম্বর দুই মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন রাকা। সেখানে জামিন নামঞ্জুর হলে গত ৮ নভেম্বর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/এএম

কনক সারোয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর