Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রিটিশ প্রধানমন্ত্রীর পার্টিকাণ্ড: তদন্ত করবে পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক
২৫ জানুয়ারি ২০২২ ১৭:০৮

করোনাভাইরাস মহামারিকালীন বিধিনিষেধের মধ্যেও ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে একাধিক মদ্যপানের পার্টি করে বিপাকে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। পার্টির খবর জানাজানি হওয়ার পর পার্লামেন্টে ক্ষমাও চেয়েছেন তিনি। তবে ঘটনা এখানেই শেষ হচ্ছে না। এবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের পার্টিকাণ্ডের তদন্ত করার ঘোষণা দিয়েছে মেট্রোপলিটন পুলিশ। বিবিসির খবর।

পুলিশ কমিশনার কমিশনার ক্রেসিডা ডিক বলেছেন, ‘গত দুই বছরে ডাউনিং স্ট্রিট এবং হোয়াইটহলে কোভিড-১৯ বিধিনিষেধ লঙ্ঘনের অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ।’ তিনি বলেন, ‘কোনো ভয় বা পক্ষপাত ছাড়াই প্রধানমন্ত্রীর কার্যালয় সম্পর্কিত ঘটনার তদন্ত করা হবে।’

উল্লেখ্য যে, মহামারির সময় ডাউনিং স্ট্রিটের ঘটনাগুলোর তদন্ত করছেন দেশটির সিনিয়র আমলা স্যু গ্রে। দেশটির মন্ত্রিপরিষদ বিভাগ তাকে তদন্তের দায়িত্ব দিয়েছিল। স্যু গ্রের তদন্ত এখনও চলমান রয়েছে। পুলিশ জানিয়েছে, স্যু গ্রের সঙ্গে যোগাযোগ করে পুলিশের তদন্ত চলবে।

২০২০ সালের মে মাসে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে একটি পার্টির আয়োজন করেছিলেন বরিস জনসন। সে সময় তার দেশে করোনাভাইরাস মহামারিকালীন কঠোর বিধিনিষেধ চলছিল। বিধিনিষেধের আওতায় সব রকমের পার্টি নিষিদ্ধ ছিল। তবে বিধিনিষেধ অমান্য করে ওই পার্টি করার খবর সংবাদমাধ্যমে প্রকাশ হয়। শুরুতে পার্টির করার তথ্য অস্বীকার করেন বরিস। যদিও পরে ওই পার্টিতে উপস্থিত থাকার কথা স্বীকার করে পার্লামেন্টে ক্ষমা চান তিনি। পার্লামেন্টে বরিস জনসন স্বীকারোক্তিতে জানান, ২০২০ সালের ২০ মে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সরকারি বাসায় আয়োজিত পার্টিতে শতাধিক অতিথি ছিলেন। সে সময় তিনি নিজেও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

এদিকে সোমবার আরও একটি পার্টির খবর সংবাদমাধ্যমে আসে। জানা গেছে, ২০২০ সালে করোনাকালীন বিধি ভেঙে নিজের জন্মদিনের পার্টিও করছিলেন বরিস জনসন। সেখানে ৩০ জন আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন। সোমবার ব্রিটেনের আইটিভি প্রধানমন্ত্রীর জন্মদিনের পার্টির খবর ফাঁস করে। এ পার্টির খবর প্রকাশের পরই পুলিশ তদন্তের সিদ্ধান্ত জানিয়েছে।

এর বাইরেও সম্প্রতি আরও একটি পার্টি করে যুক্তরাজ্যে সমালোচিত হয়েছেন বরিস জনসন। ডিউক অব এডিনবরা এবং রানি এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপের শেষকৃত্যের সন্ধ্যায় পার্টি করার খবরও প্রকাশ হয় সংবাদমাধ্যমে। পরে তীব্র সমালোচনার মুখে রানির কাছে ক্ষমা চান তিনি।

সারাবাংলা/আইই

টপ নিউজ পার্টিকাণ্ড বরিস জনসন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর