Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারি চাকরি নিয়োগের প্রশ্নফাঁস মামলায় ৬ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২২ ১৭:০৮

ঢাকা: বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস ও প্রশ্নের উত্তর শিক্ষার্থীদের কাছে সরবরাহ করার অভিযোগে গ্রেফতার চক্রের ৬ সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এই রিমান্ডের আদেশ দেন।

কারাগারে যাওয়া ৬ আসামি হলেন— বগুড়ার ধুপচাঁচিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরীন রুপা, আল আমিন আজাদ রনি, রাকিবুল হাসান, নাহিদ হাসানও রাজু আহম্মেদ।

গত ২১ জানুয়ারি মিরপুর, কাকরাইল ও তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ গোয়েন্দা বিভাগ। পরদিন ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

এদিন রিমান্ড শেষে আসামিদের রমনা থানায় করা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মোহাম্মদ আলী। আদালত তাদের কারাগারে পাঠিয়ে আগামী ৩০ জানুয়ারি গ্রেফতার দেখানোর বিষয়ে শুনানির তারিখ ধার্য করেন

জানা যায়, প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ের অধীন ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের ৫৫০টি অডিটর পদে নিয়োগের জন্য ২১ জানুয়ারি বেলা ৩টা থেকে বিকাল সোয়া ৪টা পর্যন্ত ৭০ নাম্বারের এমসিকিউ পরীক্ষা ঢাকা মহানগরীর বিভিন্ন অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের হলগুলোতে অনুষ্ঠিত হয়। ওইদিন পরীক্ষায় প্রশ্নফাঁস ও প্রশ্নের উত্তর শিক্ষার্থীদের কাছে সরবরাহ করার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ইয়ার ডিভাইস ছয়টি, মাস্টার কার্ড মোবাইল সিম হোল্ডার ছয়টি, পাঁচটি ব্যাংকের চেক, নন জুডিশিয়াল স্ট্যাম্প সাতটি, স্মার্ট ফোন ১০টি, ফিচার মোবাইল ছয়টি, প্রবেশপত্র ১৮টি ও চলমান পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র তিনটি সেট জব্দ করা হয়।

সারাবাংলা/এআই/এসএসএ

চাকরি নিয়োগের প্রশ্নফাঁস


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর