Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ভ্যাকসিনের আওতায় ‘শতভাগ’ শিক্ষার্থী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২২ ২১:৪১

এইচএসসি পরীক্ষার্থীদের কোভিড ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ১২ থেকে ১৮ বছর বয়সী ৮ লাখ ৭২ হাজার ২৫৬ জন শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জনের কার্যালয়। সংশ্লিদের দাবি, এর মধ্য দিয়ে শতভাগ শিক্ষার্থী ভ্যাকসিনের আওতায় এসেছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভ্যাকসিন দেওয়ার জন্য জেলা শিক্ষা অফিস থেকে মহানগর ও জেলা পর্যায়ের মোট ৮ লাখ ৭২ হাজার ২৫৬ জন শিক্ষার্থীর তালিকা দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

এ তালিকা অনুযায়ী ২০২১ সালের ১৬ নভেম্বর থেকে ২০২২ সালের ২৪ জানুয়ারি পর্যন্ত মহানগরীতে ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন দুই লাখ ৮৯ হাজার ৮৩০ জন। তাদের ফাইজারের ভ্যাকসিন দেওয়া হয়েছে। এর মধ্যে আবার ৩২ হাজার ৮৪ জন শিক্ষার্থী ভ্যাকসিনের দ্বিতীয় ডোজও ইতোমধ্যে পেয়েছেন।

অন্যদিকে ৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারির মধ্যে উপজেলা পর্যায়ে পাঁচ লাখ ৮২ হাজার ৪২৬ জন শিক্ষার্থীকে ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে।

এ হিসাবে দুই মাস ১০ দিনে জেলা শিক্ষা অফিসের চাহিদা অনুযায়ী শতভাগ শিক্ষার্থীকে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে বলে দাবি সিভিল সার্জনের কার্যালয়ের।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, যারা ইতোমধ্যে প্রথম ডোজ পেয়েছে তাদের ২৮ দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। কোনো শিক্ষার্থী ভ্যাকসিন ছাড়া থাকবে না। শিক্ষা অফিসের তালিকায় কেউ বাদ পড়লে তাদের জন্য ফের তালিকা পাঠাতে বলা হয়েছে। সবাইকে ভ্যাকসিন দেওয়া হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফরিদুল আলম হোসাইনী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চিঠি দিয়ে ৮ লাখ ৭২ হাজার ২৫৬ জনের তালিকা করা হয়েছিল। তাদের সবাই প্রথম ডোজ পেয়েছেন। কেউ কেউ দ্বিতীয় ডোজও পেয়েছেন। এরপরও কেউ বাদ পড়েছে কি না সেটা জানাতে আমরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চিঠি দেওয়া হচ্ছে। সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একেএম

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর